ময়মনসিংহের অষ্টধার ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী  মুক্তার আনারস জন আলোচনায়

ময়মনসিংহের সদর উপজেলার অষ্টধার ইউনিয়ন থেকে তারেক হাসান মুক্তাকেই ফের ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী। চেয়ারম্যান চেয়ারম্যান তারেক হাসান মুক্তাকেই জনগণ আসন্ন ইউপি নির্বাচনে দ্বিতীয় মেয়াদে আবারো দেখতে চায়। তাই তিনিই ইউনিয়নের স্বতন্ত্র  প্রার্থী। অষ্টধার ইউনিয়নের সাধারণ জণগনের মুখে মুখে স্বতন্ত্র প্রার্থী তারেক হাসান মুক্তার আনারস।

তিনি  তার অতীত সামাজিক জীবন এবং ভবিষ্যতে এলাকার উন্নয়ন ও সামাজিকতায়  নিজের অর্জন-পরিকল্পনার কথা তুলে ধরে আনারস প্রতীকে সকলের ভোট,দোয়া ও সহযোগিতা চেয়ে বেড়াচ্ছেন । অন্যদিকে, ইউনিয়ন পরিষদ  নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার মত যোগ্য প্রার্থী নেই বলেও দাবি এলাকাবাসী ও ইউনিয়নের সাধারণ ভোটারদের মাঝে।

এ বিষয়ে সংবাদ সংগ্রহকালে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র  প্রার্থী হিসেবে জনতার পছন্দের ব্যক্তি তারেক হাসান মুক্তাকেই ফের ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এখানকার সর্বস্তরের ভোটাররা। স্থানীয় তরুণ প্রজন্মের ভোটারদের  আলাপের মাধ্যমে এমন তথ্য জানা গেছে। তাদের মতে-অষ্টধার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মুক্তা এরই মধ্যে স্থানীয় জনতার আস্থার প্রতীক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

তাদের মতে- এর আগে অষ্টধার  ইউনিয়নে কোন চেয়ারম্যানের তেমন উন্নয়ন তারা দেখতে পারেননি,কিন্তু তারেক হাসান মুক্তা গত নির্বাচনে চেয়ারম্যান হবার পর আমাদের ইউনিয়নে নতুন নতুন রাস্তা  করে দিয়েছেন । তিনি যে ইউনিয়নের উন্নয়ন করেছেন তা দেখার মতো। তারেক হাসান মুক্তা আবারো চেয়ারম্যান হবার যোগ্য বলে আমি মনে করি।

কয়েকজন ভুক্তভোগী  বলেন, ইউনিয়নের সামাজিক উন্নয়ন ও রাষ্ট্রীয় নানা উন্নয়নে কাজ করেছেন তিনি। তিনি চেয়ারম্যানের দ্বায়িত্ব গ্রহনের পর এলাকার হতদরিদ্র পরিবার ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন সবসময়। নানা উন্নয়নমূলক কর্মকান্ড করেছেন এছাড়া এলাকাবাসির যেকোনো বিপদ আপদে সব সময় সহোযোগিতা হাত বাড়িয়ে দিয়ে আসছেন তিনি। তিনি গরীব ও অসহায় মানুষের সুখে দুঃখে বিপদে আপদে সব সময় পাশে থাকার চেষ্টা করেন। এজন্য তিনি এলাকার মানুষের কাছে একজন প্রিয় মানুষ হয়ে উঠেছেন। মানুষের জন্য ভাল কাজ আর বিভিন্ন সাহায্য সহযোগিতার জন্য তিনি দিনে দিনে স্থানীয় গণমানুষের মাঝে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। আমরা ওনাকেই আবারোও ইউনিয়নের চেয়ারম্যান  হিসেবে দেখতে চাই।

এ বিষয়ে তারেক হাসান মুক্তা বলেন, আমার পিতাও সবসময়ই এই ইউনিয়নের জনগণের  অনুসারী ছিলেন বলে স্কুলজীবন থেকেই রাজনীতিতে জড়ানোর ক্ষেত্রে পরিবারের পক্ষ থেকে তেমন বাধা পাইনি। কলেজ পর্যায়ে থেকে সমাজসেবায় সক্রিয় ছিলাম। গত ২০১৬ সালে আমি অষ্টধার ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে প্রথম বার  নির্বাচিত হই।

এলাকার মানুষ অন্য প্রার্থীদের চেয়ে আপনাকে কেন এগিয়ে রাখবে? এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান মুক্তা  বলেন, এক একজনের এক এক ধরনের চারিত্রিক গুণ থাকে, সেটা নিতান্তই আলাদা। এমন কিছু বিষয় আছে যেগুলো তাদের মধ্যে পার্থক্য গড়ে দেয়। বিশদ ব্যাখ্যায় না গিয়ে আমি বলবো, এলাকার মানুষ চায় আমি যেন তাদের প্রতিনিধিত্ব করতে আবারো ইউপি চেয়ারম্যান নির্বাচিত হই। আমি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই এলাকার সঙ্গে যোগাযোগ রেখে কাজ করেছি। মানুষের সুখে দু:খে পাশে গিয়ে দাঁড়িয়েছি। তাই তারা আমাকে দ্বিতীয় মেয়াদে আবারও  চেয়ারম্যান হিসেবে দেখতে আগ্রহ প্রকাশ করেছে। আমি অষ্টধার ইউনিয়নের গণমানুষের কল্যাণে করতে চেষ্টা করি। সবসময় মানুষের কাছে থাকার চেষ্টা করি, তাদের নিয়মিত খোঁজ-খবর রাখি। তারা আমাকে ভালোবাসে বিধায় পুনরায় চেয়ারম্যান দেখতে চায়।