আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন ত্রিশালের মেয়র আনিছ 

ষ্টাফ রিপোর্টারঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান ত্রিশাল পৌরসভা থেকে ৩বারের নির্বাচিত জনপ্রিয় মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ । এ উপলক্ষে তিনি ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রবিবার (১৯ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকার কেন্দ্রীয় অফিসের নির্বাচনী সেল থেকে বিশাল শোডাউন ও কর্মী সমর্থকদের সাথে নিয়ে  এই আসনের মনোনয়নপত্র ক্রয় করেন।

ত্রিশালের জনবান্ধব ও প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মরহুম আবুল হোসেন এর পরিবারের সদস্য আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ  ত্রিশাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন এর সুযোগ্য সন্তান। আগামী কয়েক দিনের মধ্যেই আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হবে।

আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ ত্রিশাল আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন- এমন খবরে রাজনৈতিক মহলে ব্যাপক উৎসাহ উদ্দীপনা মোখর পরিবেশ সৃষ্টি হয়ছে। তবে এপর্যন্ত এই আসনে প্রায় ২০ জন প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় করেছেন। ভোটারদের মাঝে আলোচনা চলছে তাহলে এ আসনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন?  এসব বিষয়ে রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে।

তবে মেয়র আনিছ ত্রিশালের একজন জনবান্ধন ও জনপ্রিয় রাজনৈতিক নেতা। তিনি গত ২০১১ সালে ত্রিশাল পৌরসভায় মেয়র নির্বাচিত হন। এরপর থেকে টানা তিনবার নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্বে আছেন। অত্যন্ত সৌভাগ্যবান এই জনপ্রতিনিধি ৬ মাসের মাথায় অক্লান্ত প্রচেষ্টায় পৌরসভাকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করেন। তার কর্মগুণে আজ তিনি জায়গা করে নিয়েছেন পৌরবাসীর অন্তরে। রাজনৈতিক জীবনে মেয়র আলহাজ্ব এ বি এম আনিছুজ্জামান (আনিছ) ১৯৮৬ সালে ত্রিশাল উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের (১) দায়িত্ব পালন করেন। ছাত্রাবস্থায় স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতৃত্বে ছিলেন। ১৯৮৩ সালে ছাত্রদের সংগঠিত করে ইউএনও অফিস ভাঙচুর করেন এবং কাঁধে পড়ে মামলার বোঝা। ১৯৮৫, ৮৬, ৮৭ , ৯০ সালে ধারাবাহিকভাবে স্বৈরাচারবিরোধী আন্দোলনে অগ্রনায়কের ভূমিকায় ছিলেন রাজপথে।

উদ্দীপ্ত যুবক আনিছ  ১৯৯৪ সালে ত্রিশাল উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৯৪-২০১৫ সাল পর্যন্ত দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন। তার দক্ষ নেতৃত্বে ত্রিশাল উপজেলায় যুবলীগ একটি শক্তিশালী সংগঠনে রূপ নেয়। ২০০১, ২০০৩, ২০০৫ সালে জোট সরকারবিরোধী আন্দোলনে ত্রিশাল উপজেলা যুবলীগ ছিল অত্যন্ত সক্রিয় ভূমিকায়। ফলশ্রুতিতে একের পর এক মামলার শিকার হন। উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য এ বি এম আনিছুজ্জামান (আনিছ) গৌরীপুর সরকারি কলেজ থেকে বিএসসি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি লাভ করেন।