ময়মনসিংহের মুক্তাগাছায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

মুক্তাগাছা সংবাদদাতা: ময়মনসিংহের মুক্তাগাছায় হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে ও জনসচেতনতা বৃদ্ধিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। রবিবার(১৫ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহায়তায় বিশ্ব হাত ধোয়া দিবস অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রোমানা রিয়াজ, জনস্বাস্থ্য প্রকৌশলী নায়েব আলী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মুক্তাগাছা এরিয়া ম্যানেজার নম্রতা হাউই, প্রোগ্রাম অফিসার রাশেদুল আলম, প্রোগ্রাম অফিসার সজল কুমার দে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান বলেন, বিশ্ব হাত ধোয়া দিবসের মূল লক্ষ্য হচ্ছে সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করা, প্রতিটি দেশে হাত ধোয়ার বিষয়ের দিকে নজর দেয়া ও সাবান দিয়ে হাত ধোয়ার উপকারিতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা। পানি ও সাবান দিয়ে খাওয়ার আগে ও পরে এবং বিভিন্ন সময়ে কিভাবে হাত ধুয়ে জীবাণুমুক্ত করতে হয় তার ধারণা নেওয়া। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল- কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।