গফরগাঁওয়ে ডাকাতি ,আসল ডিবির হাতে ৩ ভূয়া ডিবি গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় ইসলামী ব্যাংকের শাখা থেকে ১৬ লাখ টাকা তুলে ফেরার পথে গফরগাঁও উপজেলা থেকে ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনায় আসল ডিবি পুলিশের কাছে  তিন ভূয়া ডিবি পুলিশ  গ্রেপ্তার হয়েছেন। তাঁদের কাছ থেকে পৃথকভাবে মোট ৪ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ডাকাতিতে ব্যবহার করা ব্যক্তিগত গাড়ি ও হাতকড়া উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার দিবাগত রাতে ঢাকা, ময়মনসিংহ ও গাজীপুর জেলার বিভিন্ন স্থানে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করেন। ওই তিনজন হলেন, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কোনাবাড়ি গ্রামের মো. আনোয়ার হোসেন, রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলার নওয়াপাড়া গ্রামের লিটন গাজী ও ঢাকার আশুলিয়া থানার চারাবাগ এলাকার রুবেল মিয়া।

 শনিবার (১৪অক্টোবর) দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহমদ ভুঞা নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার হওয়া ডাকাতেরা ৮ অক্টোবর পরিকল্পিতভাবে এ টাকা ডাকাতি করেন। ওই দিন গফরগাঁওয়ের মছলন্দ গ্রামের সাদ্দাম হোসেন ইসলামী ব্যাংকের ভালুকা উপজেলা শাখা থেকে ১৬ লাখ টাকা তুলে সিএনজিচালিত অটোরিকশায় করে এলাকায় ফিরছিলেন। পথে ডাকাতেরা তাঁর পিছু নেয়।

পরে গফরগাঁও-ভালুকা এশিয়ান হাইওয়ের শান্তিগঞ্জ নামের নির্জন স্থানে সাদ্দাম হোসেনের অটোরিকশা আটকে ডিবি পুলিশ পরিচয়ে তাঁকে ডাকাতদের গাড়িতে তুলে নেওয়া হয়। পরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় টাকা ও সাদ্দাম হোসেনের সঙ্গে থাকা দুটি মুঠোফোন রেখে গাড়ি থেকে ফেলে দিয়ে ডাকাতেরা পালিয়ে যায়। এ ঘটনায় সাদ্দাম হোসেন বাদী হয়ে ৮ অক্টোবর গফরগাঁও থানায় মামলা করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও বলেন, চক্রটি পরিকল্পিতভাবে বিভিন্ন সময় ব্যাংক থেকে টাকা তুলে যাওয়া ব্যক্তিদের এভাবে আটকে টাকা নিয়ে যায়। এ ছাড়া মহাসড়কে বিভিন্ন যানবাহনেও তাঁরা সংগঠিতভাবে ডাকাতি করে বলে কিছু তথ্য পেয়েছেন।