আইজিপি পুরস্কার পেলেন ত্রিশাল থানার এসআই (নিঃ) আমিনুল হক

মোমিন তালুকদার, নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহ রেঞ্জের জেলার ত্রিশাল উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষা ও আসামী গ্রেফতারে সাহসিক ভুমিকা রাখায় বাংলাদেশ পুলিশের আইজিপি ঘোষিত ভালো কাজের জন্য “বিশেষ পুরস্কার” পেলেন ত্রিশাল থানার চৌকস অফিসার এস আই (নিঃ) মোহাম্মদ আমিনুল হক। (২২ নভেম্বর ২৩) ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের কনফারেন্স রুমে জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূইয়া এই পুরস্কার তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন , জেলা পুলিশ সুপার কার্যালয়ের সিনিয়র সকল কর্মকর্তা সহ সহকারী পুলিশ সুপার ত্রিশাল সার্কেল অরিত সরকার ও ত্রিশাল থানা অফিসার ইনচার্জ  মোঃ মাইন উদ্দিন।

এসআই (নিঃ) মোহাম্মদ আমিনুল হক পুলিশ বাহিনীতে যোগদানের পর তাঁর মেধা  ও   বুদ্ধিমত্তা দিয়ে অইনশূঙ্খলার কাজে একের পর এক রেকর্ড সৃষ্টি করে যাচ্ছেন যা বাংলাদেশ পুলিশের সুনাম সৃষ্টি হচ্ছে। তাঁর চোখ থেকে অপরাধীরা ফাঁকি দিতে যেমন অক্ষম তেমনি অপরাধীদের আতঙ্কের আরেক নাম পুলিশের এসআই আমিনুল হক।
এসআই মোহাম্মদ আমিনুল হক ১৯৮৯ সালে কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার দাপুনিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মোঃ নূরুল ইসলাম। মাতা পিতার ৪র্থ সন্তান তিনি।  তাঁর শিক্ষা জীবন গাজীপুর ক্যান্টেনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও এইচএসসি  ,গুরুদয়াল সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বিবিএফ, এমবিএফ  পাশ করার পর  জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাব ইন্সপেক্টর হিসেবে যোগদান করেন মেধাবী মোহাম্মদ  আমিনুল হক। প্রশিক্ষণ শেষে জামালপুর প্রথম যোগদান তার। পুলিশের চাকুরীতে যোগদানের শুরু থেকেই অপরাধীদের দূর্গ ভাঙ্গার অভিযান একের পর এক সফলতা আসতে থাকে তাঁর।  মাদক, সন্ত্রাস, চুরি, ডাকাতির মত অপরাধ নির্মূল করতে এসআই আমিনুল হক ব্যাপক সফলতার স্বাক্ষর রাখেন। এরপর ময়মনসিংহ জেলার ভালুকা মডেল থানায় তিনি সাহসিকতার পরিচয় দেন। ভালুকায় কর্মরত থেকে এসআই আমিনুল হক গুরুত্বপূর্ণ  মামলা গুলো তিনি দক্ষতার সাথে পর্যবেক্ষণ করেন এবং অপরাধীদের উপর চিতার মত থাবা দিয়ে গ্রেফতার করেন।

এস আই আমিনুল হক ভালুকা থেকে ত্রিশাল থানায় যোগদান করেন ত্রিশালে শুরুটা ছিল একদম সাদা-সিধে সাধারণ মানুষের মত তার চাল চলন। দিন যতই যেতে থাকে এস আই মোহাম্মদ  আমিনুল হক ত্রিশালে অপরাধীদের জন্য হয়ে উঠে বিপদ সিমার লাল সংকেত অপরাধী যে ই ছিল কোন আপোষ করেননি তিনি। একের পর এক নানা অপরাধীদের গ্রেফতার করে সুনামের অর্জন গুলো নিজের করে নিয়েছেন। প্রাইভেটকারের মাধ্যমে গরু চুরি তার চোখ ফাঁকি দিতে পারে নাই চোর চক্রকে সনাক্ত করে গ্রেফতার করতে সক্ষম হন এস আই আমিনুল হক। এরপর এস আই আমিনুল হক বদলী হয়ে ঢাকার মিরপুর মডেল থানায় যোগদান করেন সেখানেও আইনশৃঙ্খলা রক্ষায় ব্যাপক অবদান রেখেছেন এরপর বদলী হয়ে আবারো ত্রিশাল থানায় যোগদান করেন । এস আই আমিনুল হক ত্রিশাল থানায় যোগদানের পর পরই অপরাধী চক্রের মাঝে লাল সংকেত দেখা দিয়েছে ইতি মধ্যেই বাংলাদেশ পুলিশের আই জি পি ঘোষিত সাহসিক কাজের জন্য এস আই আমিনুল হক পুরস্কারে ভুষিত হলেন।