শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী জাকির গ্রেপ্তার

মোঃজিয়াউল হক,  শেরপুর প্রতিনিধি : দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী জাকির হোসেনকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ  থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ২২ নভেম্বর বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মো. জাকির হোসেন উপজেলার নলকুড়া ইউনিয়নের নলকুড়া গ্রামের মো. আবেদ আলীর ছেলে।

র‌্যাব-১৪, জামালপুরের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিকুজ্জামান জানান, ভিকটিম শেরপুর জেলার ঝিনাইগাতী থানার নলকুড়া গ্রামের মো. সহিদুর রহমান (৪৫) এর ৬বছরের শিশু কন্যা। ভিকটিম গত ২৬/১১/২০০৪ ইং তারিখ শুক্রবার বিকাল অনুমান সোয়া ৫টার দিকে তার বাবার খোঁজে বাড়ীর পশ্চিম পাশে মহারশি নদীর পশ্চিম ধারে যায়। সেখানে ভিকটিম তার বাবাকে না পেয়ে বাড়ীতে ফেরার সময় একই গ্রামের মো. আবেদ আলীর ছেলে মোঃ জাকির হোসেন (৩৫) এর সাথে দেখা হয়। এসময় জাকির হোসেন বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভিকটিমের শিশু সুলভ আচরন ও সরল বিশ্বাসকে কাজে লাগিয়ে ভাঁটের ফুল দেখাবে বলে নদীর ধারে একটি ঝোঁপ ঝারের ভিতর নিয়ে গিয়ে  জাকির হোসেন ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূরর্বক ধর্ষণ করে। এসময় ভিকটিমের আত্মচিৎকার করতে থাকলে তার মা ও স্থানীয় লোকজন এগিয়ে এলে  জাকির হোসেন  ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।  পরে ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধারপূর্বক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তর‌্যরত ডাক্তার চিকিৎসা প্রদান করেন।

 পরবর্তীতে, ভিকটিমের বাবা ঝিনাইগাতী থানায়  বাদী হয়ে  লিখিতভাবে এজাহার দাখিল করলে অফিসার-ইনচার্জ, ঝিনাইগাতী থানার মামলা নং-০৭/৯১, তারিখঃ ২৮/১১/২০০৪ ইং, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন ২০০০ (সংশোধনী/০৩)  এর ৯(১)ধারায় একটি ধর্ষণ মামলা রুজু করেন। মামলার তদন্তকারী অফিসার মামলা সুষ্ঠু তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধন-২০০৩) এর ৯(১) ধারায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ জেলা ও দায়রা জজ ট্রাইবুনাল-২, শেরপুর গত ০৮/১০/২০০৯ ইং তারিখে আসামী মো. জাকির হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর এবং র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর যৌথাভিযানিক দল বুধবার রাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার মাদানীনগর এলাকায়  থেকে গ্রেপ্তার করে কোর্টে সোপর্দ করেন।