ময়মনসিংহ-৭ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে মেয়র আনিছ

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ ৭ ত্রিশাল আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ভোট যুদ্ধে মাঠে থাকতে  মনোনয়ন ফরম ক্রয় করেছেন ময়মনসিংহ  জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সাবেক ছাত্রনেতা, ত্রিশাল পৌরসভার তিন তিন বারের নির্বাচিত সফল মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ। রবিবার (২৬শে নভেম্বর) বিকালে  তার পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম ক্রয় করেছেন উপজেলার বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গ ও স্থানীয়  নেতাকর্মীরা।

আগামী ৭জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইতিমধ্যেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে দলীয় মনোনয়ন ঘোষণা দেওয়া হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।  বিএনপি এখন পর্যন্ত বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অনড়। ফলে অংশগ্রহণমূলক ভোট করতে স্বতন্ত্র প্রার্থী রাখার বিষয়ে উদার নীতিতে যেতে পারে আওয়ামী লীগ। কোন প্রার্থী যেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে না পারে প্রধানমন্ত্রীর এমন নির্দেশনায় দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীরা অনেকটাই বিপাকে। অপরদিকে অংশগ্রহণ ও প্রতিদ্বন্ধীতামোলক নির্বাচনের প্রস্তুতি নেওয়ায় সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনার দেখা দিয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মাঝে দলীয় মনোনয়ন ঘোষণার পুর্বে সাধারণ ভোটাররা অপেক্ষায় ছিলেন কে হবেন নৌকার মাঝি।ত্রিশালের বেশীরভাগ মানুষের ধারণা ছিলো মেয়র আনিছকেই দেওয়া হবে দলীয় মনোনয়ন। কারণ তার জনপ্রিয়তা যেকোন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হওয়ার স্ব-ক্ষমতা রাখে। অবশেষে বর্তমান সাংসদকে দেওয়া হয় দলীয় মনোনয়ন। এই ঘোষণার পরপরই মেয়র আনিছ ঢাকায় অবস্থান করলেও তার পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম ক্রয় করেন ত্রিশাল উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

ত্রিশাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যার মরহুম আবুল হোসেন এর সুযোগ্য সন্তান মেয়র আনিছ। ত্রিশাল উপজেলা আওয়ামী লীগে তাদের চেয়ারম্যান পরিবারের ব্যাপক প্রভাব রয়েছে। ফলে এই পরিবারের কেউ প্রার্থী হলে তিনি নির্বাচনের মাঠ গরম করতে পারবেন বলে মনে করেন তৃণমূলের অনেক নেতাকর্মীরা। এর আগেও আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ তিন বার ত্রিশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিতহয়ে তার প্রনাণ দিয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হয়ে বিজয়ের ধারা অব্যাহত রাখতে চান মেয়র আনিছের পক্ষে দলীয় ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।দীর্ঘদিনের রাজনৈতিক ক্যারিয়ার এবং বাজিমাতের কৌশল আর মনোবল নিয়ে হেভিওয়েট প্রার্থী হিসেবে শতভাগ বিজয়ীর মনোবল নিয়ে মাঠে থাকবেন তিন। দলীয় এমন সিদ্ধান্তে অনেকটাই বিপাকে নৌকার টিকেট প্রাপ্ত সাবেক এম পি।

এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে পৌর মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ মনোনয়ন ফরম ক্রয় করেছেন এমন খবর পাওয়ার পরই দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ ঘর থেকে বেড়িয়ে আসে রাস্তায়। তারা ত্রিশাল পৌর এলাকার  বিভিন্ন ওয়ার্ড থেকে বাদ্যযন্ত্র নিয়ে আনন্দ মিছিল বের করে ও রঙ মেখে উল্লাসে ফেটে পড়ে। পড়ে তারা নিজেরা মিষ্টিমুখ করে। এতে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।