শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০হাজার টাকা জরিমানা

মোঃজিয়াউল হক, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের সমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে মোঃ আশরাফ আলী (২৭) নামে এক বালু ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ  আদালতের মাধ্যমে ৫০হাজার টাকা জরিমানা  করা হয়। ১৫নভেম্বর বুধবার বিকেলে এ ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন, সহকারী  কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল কবীর।আশরাফ  উপজেলার বালিঝুড়ি এলাকার মোজাম্মেল হকের ছেলে।

 বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়ার নেতৃত্বে  সহকারী  কমিশনার (ভূমি)মোঃ আশরাফুল কবীর,বিজিবি, বন বিভাগ এবং আনসার বাহিনীর সমন্বয়ে  উপজেলা টাস্কফোর্সের এক অভিযান পরিচালনার সময় বালিঝুড়ি এলাকার বাসিন্দা এবং অবৈধ বালু ব্যবসায়ী আশরাফ আলীকে সমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহণকালে হাতে নাতে আটক হয়।

পরে তার হেফাজতে থাকা   অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করা সহ বালু উত্তোলন ও পরিবহণের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত আশরাফ আলীকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা জরিমানা  করা হয়।

 উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন,  “অবৈধভাবে বালু উত্তোলন করা পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। এতে করে নদীর তীরে ভাঙ্গনের সৃষ্টি হবে এবং তীরবর্তী বাসিন্দাদের বাড়িঘর ভেঙ্গে যেতে পারে।” অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।