ত্রিশালে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সাংবাদিক সংগঠনে মানববন্ধন

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সাংবাদিক সংগঠনে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ খাইরুল আলম রফিক একজন সত্যনির্ভর সাহসি সাংবাদিক। তিনি  ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার (সস্পাদক) থাকাকালিন তার উপর  এস আই আক্রাম হোসেন ( ময়মনসিংহ ডিবি ) কর্তৃক গ্রেফতারের পর নির্যাতনের ফোটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসে। সারাদেশের সাংবাদিক সংগঠন গুলোর সাংবাদিকরা নির্যাতনে’র প্রতিবাদে মানববন্ধন করে ক্ষোভ প্রকাশ করে।তেমনি ময়মনসিংহে’র ত্রিশালে সাংবাদিক সংগঠন গুলো মানববন্ধন করে নির্যাতনকারীর ।

২৪ জানুয়ারী ( রবিবার )  ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।এ মানববন্ধনের আয়োজন করে ত্রিশাল রিপোর্টার্স ক্লাব, উপজেলা প্রেসক্লাব,  অনলাইন প্রেসক্লাব ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো) ।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, সভাপতি, কামাল হোসেন ( রিপোর্টার্স ক্লাব ), সাধারণ সম্পাদক ,ফকরুদ্দীন আহমেদ ( উপজেলা প্রেসক্লাব ) সহ-সভাপতি শেখ আরিফ রাব্বানী ( উপজেলা প্রেসক্লাব ),খ ম শফিকুল ইসলাম ( উপজেলা প্রেসক্লাব ),ফারুক হোসেন( উপজেলা প্রেসক্লাব ) , সাংগঠনিক আছাদুজ্জামান পাইলট( উপজেলা প্রেসক্লাব ),সভাপতি এনামুল হক ( অনলাইন প্রেসক্লাবের ),সাধারণ সম্পাদক জামাল উদ্দিন শামীম ( অনলাইন প্রেসক্লাবের ), (বসকো) সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সম্পাদক ও প্রকাশক শামীম আজাদ আনোয়ার ( সাপ্তাহিক ত্রিশাল বার্তা ) এবং  নির্বাহী সম্পাদক জসিম উদ্দিন ( দৈনিক জাতীয় এই বাংলার ) প্রমুখ। তাছাড়াও বিভিন্ন সংগঠনে’র  শতাধিক সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন,অন্যায় ভাবে সাহসি সাংবাদিক খাইরুল আলম রফিকে যেভাবে অত্যাচার হয়েছে সেটা চরম থেকে চরম অন্যায় । এই অন্যায়ে’র প্রতি আমরা তীব্র নিন্দা জানাই।