ময়মনসিংহে প্রতিমন্ত্রীর পদত্যাগের দাবীতে মানববন্ধন

ষ্টাফ রিপোর্টার:: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে অপসারণ এবং তার শাস্তির দাবি জানিয়েছে ময়মনসিংহের জাতীয় পার্টির নেতারা। বৃহস্পতিবার  (২১অক্টোবর) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে ময়মনসিংহ জেলা জাতীয় তরুণ পার্টি আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ  সমাবেশ থেকে এ দাবি তোলে দলটির নেতাকর্মীরা । সম্প্রতি ইসলাম ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদকে নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার প্রতিবাদে এ সমাবেশ ডাকা হয়।

রাষ্ট্রধর্ম ইসলামকে সংবিধান থেকে বাদ দেওয়ার ষড়যন্ত্র ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদকে নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর উসকানিমূলক বক্তব্যের তীব্র সমালোচনা করেন মানববন্ধনের প্রধান অতিথি জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আহমেদ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইদ্রিস আলীসহ জাতীয় পার্টি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

জাতীয় তরুণ পার্টির আহবায়ক কাউসার আহমেদ এর সভাপতিত্বে সমাবেশে নেতারা বলেন, দেশবাসী প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছে। তথ্য প্রতিমন্ত্রীকে সংসদে দাঁড়িয়ে জনগণের কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করতে হবে। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ এ দেশের মানুষের প্রাণের দাবিকে গুরুত্ব দিয়ে ইসলামকে রাষ্ট্রধর্ম হিসেবে সাংবিধানিক স্বীকৃতি দিয়েছেন। অন্যরা ক্ষমতায় এসে সেটাকে আরও পাকাপোক্ত করেছেন।

এ সময় সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ষড়যন্ত্র করলে আগুন জ্বলবে। যুগ যুগ ধরে এ দেশে হিন্দু-মুসলিমদের অটুট বন্ধন রয়েছে। কিন্তু হঠাৎ ডাক্তার মুরাদ হাসান কার এজেন্ট হয়ে এরকম উসকানিমূলক বক্তব্য প্রদান করেছে, এটা খুঁজে বের করতে হবে। তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন-ময়মনসিংহ জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সহ সাধারণ সম্পাদক  শফিকুল আলম তপন, মহানগর জাতীয় পার্টির সহ সভাপতি  আফজাল হোসেন হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক  শাহজাহান,জেলা জাতীয় তরুন পার্টির যুগ প্রচার সম্পাদক মমিনুল ইসলাম মহানগর জাতীয় সেচ্ছাসেবক পাটির সভাপতি বাদশা মিয়া, জেলা পল্লীবন্দু পরিষদের আহ্বায়ক আলী হোসেন, জেলা জাতীয় যুব সংহতি সাংগঠনিক  সম্পাদক জালাল উদ্দিন,  মানিক,যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বুলেট, উজ্জ্বল খান, হুমায়ুন কবির সোহাগ, কবীর আলী, তানবীর হুসেইন রাজীব, হানিফ আপন, প্রসাদ দাস, জেলা জাতীয় তরুণ পাটি সদস্য আবুবকর সিদ্দিক রুবেল,সম্রাট জাহাঙ্গীর, ময়মনসিংহ সদর উপজেলা জাতীয় তরুণ পাটি আহ্বায়ক জনাব আতিকুল ইসলাম আতিক, সদস্য সচিব মাসুদ রানা, যুগ্ম আহ্বায়ক খোকন মিয়া প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ শুরুর আগে নগরীর টাউল এলাকাস্থ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার বাসভবনের  জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। সেখানে সমাবেশ থেকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর ছবি বিকৃত করে প্রতিবাদ জানান জাতীয় পার্টির বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।