ময়মনসিংহ মেডিকেলে করোনা উপসর্গে মৃত্যু ৭

ময়মনসিংহ মেডিকেল
ময়মনসিংহ মেডিকেল

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে’র ডেডিকেটে’ড করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টা’য় করোনা’য় কোনো রোগী’র মৃত্যু হয়নি। দীর্ঘ ছয় মাস পর চলতি সপ্তাহে দ্বিতীয়বারে’র মতো করোনা’য় মৃত্যুহীন দিন পার করেছে ময়মনসিংহ মেডিকেল। তবে এ সময়ে করোনা’র উপসর্গে সাতজনে’র মৃত্যু হয়েছে।

এ নিয়ে সেপ্টেম্ব’র মাসে ময়মনসিংহ মেডিকে’লে করোনা ও করোনা’র উপসর্গে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর আগে করোনা ও করোনা’র উপসর্গে জুলাই মাসে ৪৮২ জন এবং আগস্টে ৪১৯ জনে’র মৃত্যু হয়েছিল এই হাসপাতালে।

গতকাল শুক্রবা’র সকাল ৮টা থেকে আজ শনিবা’র সকাল ৮টা পর্যন্ত ময়মনসিংহে’র ঈশ্বরগঞ্জের জিসান (১৬), সাহেব আলী (৮০) ও আনোয়ারা (৪০), নান্দাইল উপজেলা’র শাহনাজ (৪০), ভালুকা’র হাসমত আলী (৭৫), ফুলবাড়িয়া’র আবুল হোসেন (৭০) ও জামালপু’র সদরে’র নাসিমা (২২) করোনা’র বিভিন্ন উপসর্গ নিয়ে মারা গেছেন।

এসব তথ্য নিশ্চিত করে করোনা ইউনিটের ফোকাল পারসন মহিউদ্দিন খান বলেন, করোনা ডেডিকেটে’ড ইউনিটে নতুন ১৪ জনসহ আজ সকাল পর্যন্ত ১৩৭ জন রোগী ভর্তি আছেন। তাঁদের মধ্যে আইসিইউতে ৮ জন চিকিৎসাধীন।

জেলা’র সিভিল সার্জন নজরুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলা’য় ৩৮৭টি নমুনা পরীক্ষা’য় ৩৭ জনে’র করোনা শনাক্ত হয়েছে। শনাক্তে’র হার ৯ দশমিক ৫৬। আজ সকাল পর্যন্ত জেলা’য় মোট আক্রান্ত ২১ হাজার ২৯৮ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩২৭ জন। জেলায় করোনা’য় এখন পর্যন্ত ২৭৪ জনে’র মৃত্যু হয়েছে।