ত্রিশালে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে পুলিশের মত বিনিময়

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃ ময়মনসিংহের ত্রিশালে শনিবার (০৪ সেপ্টেম্বর) স্থানীয় সরকারি নজরুল কলেজ অডিটরিয়ামে অটোরিকশা, ইজিবাইক, সিএনজি মালিক সমিতি ও শ্রমিক ইজিবাইক, অটোরিক্সা ও সিএনজি ছিনতাই প্রতিরোধে মালিক ও চালকদের সাথে ত্রিশাল থানা পুলিশের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিন।

এসময় তিনি বলেন, যাত্রী পরিবহনে সময়-অসময় বুঝে কাজ করতে হবে, অসময়ে পরিবহণ চালানো থেকে সকলকে বিরত থাকতে হবে। যাত্রীদের দেয়া কোনধরনের খাবার না খেয়ে নিজের নিরাপত্তার জন্য সকল চালকগণই থানার ডিউটি অফিসারের নাম্বার সংরক্ষণে রাখবেন।

জরুরি প্রয়োজন হলে ৯৯৯ নম্বরে ফোন করে আপনার সমস্যা বলুন। আপনি যে শ্রমিক সংগঠনের সাথে সম্পৃত্ত তার মতামত জানিয়ে সহযোগিতা করুন পুলিশকে। যানবহন যাত্রা শুরুর পূর্বে যাত্রীদের ছবি তুলে আমাদের কাছে পাঠান, তাতে করে আকষ্মিক কোন সমস্যা হলে দ্রুত সেবা দেওয়া সম্ভব হবে।

ওসি মাইন উদ্দিন আরো বলেন, জনগণের প্রথম ভরসাস্থল হিসেবে পূর্ণ আস্থা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে ত্রিশাল থানা পুলিশ। জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে নব উদ্যম ও পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে ত্রিশাল থানা পুলিশ। ছিনতাই, ডাকাতি, মাদক, চুরি, প্রতিরোধসহ অন্যান্য অপরাধ তৎপরতা বন্ধে কাজ করছে পুলিশ। তেমনি মাদকের বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’ অন্যতম নীতি বলেও উল্লেখ করে ওসি মাইন উদ্দিন।

মহাসড়কের শৃঙ্খলা রক্ষা, জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করার লক্ষ্যে সবসময় সচেষ্ট আছে ত্রিশাল থানা পুলিশ।

যানবাহন ছিনতাইরোধে ত্রিশাল থানা পুলিশ পরিবহণ চালক ও শ্রমিকদের নিয়ে নিয়মিত সচেতনতামূলক সভাসহ নানা কার্যক্রমের মাধ্যমে সচেতনতা বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে। ছিনতাইকারীদের চিহ্নিত করে পুলিশ নিয়মিত ব্যবস্থাও গ্রহণ করছে।মতবিনিময় সভায় ত্রিশাল মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সহ ত্রিশাল থানা পুলিশের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও মিডিয়াকর্মীগণ উপস্থিত ছিলেন।