ময়মনসিংহে তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে কম্বল বিতরণে ওসি

ময়মনসিংহে তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্যদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করাসহ নানা সহযোগিতামূলক কাজ নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন কোতোয়ালি মডেল থানার মানবিক ওসি শাহ কামাল আকন্দ।

বুধবার (১২জানুয়ারী) বিকালে ব্রীজ মোড়ে আবাসন পল্লীতে বসবাসরড হিজড়াদের মধ্যে কম্বল বিতরণসহ তাদের সহযোগিতামূলক অনুদান তুলে দেন তিনি।

এসময় ওসি শাহ কামাল আকন্দ বক্তব্যে বলেন, আমি আপনাদেরই ভাই , আপনাদের (হিজড়াদের) সঙ্গে নিয়ে নগরীর আইনশৃঙ্খলার উন্নয়নে কাজ করে যেতে চাই। আপনাদের জন্য ( হিজড়া) আমাদের সবারই আরেকটু বিনয়ী হওয়া উচিত। টাকা তোলা নিয়ে আমরা বিরক্ত হই। কিন্তু আমরা ভাবি না তারা কিভাবে চলবে, আমরা তাদের জন্য কি করেছি।

ওসি আরো আরো বলেন, আমি আপনাদের জন্য যে কোন ধরণের সহযোগীতা দেওয়ার চেষ্টা করবো। আমি আশা করব, আমাদের সমাজের আলোকিত অনেক মানুষগুলো যুক্ত হবেন। আর তৃতীয় লিঙ্গের সদস্যরা মানুষের উপদ্রব থেকে মুক্ত হবে। তিনি হিজড়াদের উদ্দেশ্য করে বলেন আপনারাও মানুষের সাথে খারাপ ব্যবহার করবেন না।

এ সময় তৃতীয় লিঙ্গের পক্ষে একজন বলেন, আমরা এলোমেলোভাবে ঘুরে বেড়ালে এই সমাজের অনেক মানুষ আমাদের খারাপ ভাবে নেয়। আমরা পিছিয়ে পড়ে থাকতে চাই না।

এ সময় ওসি তার বক্তব্যে হিজরাদের কর্মসংস্থান নিয়ে সমাজের বিত্তবানদের ভাবতেও পরামর্শ দেন । যদি তৃতীয় লিঙ্গের সদস্যদের বড় বড় প্রতিষ্ঠানে নিরাপত্তা সদস্য হিসেবে নিয়োগ দেয়া যায় তাহলে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। তাহলে তারা অনেক উপকৃত হবে এবং দায়িত্ব নিয়ে কাজ করবে বলে আশা করেন ওসি শাহ কামাল আকন্দ । তিনি আরো বলেন সমাজের অন্যরা হিজড়াদের বাঁকা চোখে দেখে। আপনারা মন খারাপ করবেন না। আপনারা আমাদের সমাজের কারো না কারোর ভাই।