বার্সেলোনার সঙ্গে নেমারের চুক্তি ফাঁস হতেই তোলপাড়

তথ্যটি ফাঁস করেছেন স্যান্টোসের প্রাক্তন প্রেসিডেন্ট লুইস আলভারো দা অলিভিয়েরা রিবেইরো। বার্সেলোনায় আসার এজেন্ট ছিলেন নেইমারের বাবাই। ০৮ বছর আগে এই দাবি করার পর যা আবার প্রকাশ্যে এনেছেন রিবেইরো।

স্যান্টোস থেকে বার্সেলোনায় নেইমারের বদলি নিয়ে দীর্ঘ দিন ধরে জলঘোলা হয়েছে। কর ফাঁকি, আর্থিক তছরূপের মতো একাধিক মামলা হয়েছে স্পেনের আদালতে। নেইমার বার্সেলোনা ছেড়ে প্যারিসে যাওয়ার পরেও তাঁকে স্পেনের আদালতে হাজিরা দিতে হয়েছে। বার্সেলোনায় সেই বদলির চুক্তির একটি শর্ত হঠাৎই প্রকাশ্যে এল, যা নিয়ে হইচই পড়ে গিয়েছে ফুটবল মহলে।

চুক্তির একটি শর্ত হলো, নেইমারের বাবা নাকি বার্সেলোনাকে হুঁশিয়ারি দিয়েছিলেন যে, তাঁকে মহিলাসঙ্গীর জোগান দিতে হবে। তবেই চুক্তিতে সই করতে দেবে ছেলেকে।

নেমারের বাবার চূড়ান্ত সমালোচনা করে তিনি জানান, লন্ডনের হোটেলে মহিলা, বিনামূল্যে কফি এবং ব্রাজিলের ম্যাচ দেখতে যাওয়ার জন্যে বিনামূল্যে বিমানের ব্যবস্থা করার দাবি করেছিলেন নেইমারের বাবা। সেই দাবি পূরণ করার পরেই বার্সেলোনায় সই করার সবুজ সঙ্কেত মেলে।

ওই সাক্ষাৎকারে নেইমারের বাবাকে অর্থপিশাচ বলেছিলেন রিবেইরো। তাঁর কথায়, “নেমারের চুক্তিতে বলা ছিল, ওর বাবাকে নিয়মিত মহিলাসঙ্গী দিতে হবে লন্ডনের পিকাডিলির একটি হোটেলে। কোনও দিন কফির দাম দেয়নি। অন্তত ২০০ বার আমি ওর কফির দাম দিয়েছি। সেই চুক্তিতে মহিলাসঙ্গী ছাড়াও ব্রাজিলের ম্যাচ দেখতে নিয়ে যাওয়ার কথা বলা ছিল। ওর কাছে টাকার অভাব ছিল না। কিন্তু বার্সেলোনা নেইমারের বাবার জন্য একজন লোককে ঠিক করে দিয়েছিল, যে সব চাহিদা মিটিয়ে দিত।”

তিনি আরও বলেছেন, “নেইমারের বাবা একজন মিথ্যুক। শুধু টাকার কথা ভাবে। নেইমার বাইরে যখনই খেলতে যাবে তখনই ওর বাবার জন্য বিমানে একটি প্রথম শ্রেণির এবং দুই বন্ধুর জন্যে বিজনেস ক্লাসের টিকিটের ব্যবস্থা করতে হবে। এই প্রতিশ্রুতি চুক্তিতে ঢোকাতে চেয়েছিল ওর বাবা।”

তথ্যসূত্র-আনন্দ বাজার