ত্রিশালে মুক্তিযোদ্ধা মতিন মাষ্টার হত্যা মামলার রায়ে খুশি পরিবারের সদস্যরা

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালে বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা মতিন মাষ্টার হত্যা মামলার রায়ে ৬জনের ফাঁসি ও ২জনের যাবজ্জীবন কারাদন্ডসহ মৃত্যুদন্ড প্রাপ্ত ছয়জনকে ৫০ হাজার এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিনমাসের কারাদন্ড দেওয়ার হয়েছে।

বৃহস্পতিবার ( ৩ আগস্ট) বিকেল সাড়ে ৪টায়  দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলো- ত্রিশালের মোবারক মেম্বার, তোফাজ্জল হোসেন, রুবেল মিয়া, সেলিম , সোহাগ ও ইদ্রিস আলী। যাবজ্জীবন প্রাপ্তরা হলেন মোফাজ্জল হোসেন ও দুলাল মিয়া। রাষ্ট্রপক্ষের সরকারি কৌসুলির ( পিপি) পিযুষ কান্তি সরকার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ,২০১৮ সালে স্থানীয় একটি জমি দালাল সিন্ডিকেট অসহায় মানুষের জমি জাল-জালিয়াতির মাধ্যমে বিক্রি করার ঘটনায় নিহত মতিন মাষ্টার প্রতিবাদ করেছিল। এতে ক্ষুব্ধ আসামিরা পরিকল্পিতভাবে তাকে খুন করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের ছেলে মাহমুদুল হাসান মামুন বাদি হয়ে ত্রিশাল থানায় অজ্ঞতদের আসামি করে ২০১৮ সালের ৭ জুলাই একটি হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশের তদন্তে এই চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন হলে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করা হয়।

পরবর্তীতে আদালত এক আসামিকে অব্যাহতি দিলে বাকি আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। ওই মামলায় র্দীঘ বিচারিক কার্যক্রম শেষে আজ (৩ আগষ্ট) এই রায় ঘোষনা করেন সংশ্লিষ্ট বিচারক।

এদিকে এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদি ও নিহতের ছেলে মাহমুদুল হাসান মামুন। তিনি বলেন, এই রায়ে আমি খুশি। আশা করছি দ্রুত সময়ে এই রায় কার্যকর করা হবে। তাহলেই আমার নিহত বাবার আত্মা শান্তি পাবে। তবে রায়ের প্রতিক্রিয়া বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও আসামি পক্ষের কারো বক্তব্য জানা যায়নি।