ভালুকার আসাদুল হত্যা মামলার আসামী গ্রেফতার সিলেটে

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ভালুকার আসাদুল হত্যা মামলা একটি আলোচিত হত্যা মামলা। দীর্ঘ দিন পর মামলার প্রধান আসামী মেহেদী হাসান আরাফাত ওরফে কালা মিয়াকে সিলেট থেকে গ্রেফতার করেছে ভালুকা মডেল থানা পুলিশের একটি চৌকষ দল।

পুলিশের তথ্য মতে জানা যায়,উপজেলার বিরুনীয়া ইউনিয়নের ভাওলিয়াবাজু গ্রামের আসাদুল ইসলামকে(৪৮) ফোন করে বাড়ি থেকে ডেকে এনে নৃশংসভাবে খুনের ঘটনার প্রধান আসামি মেহেদী হাসান আরাফাত ওরফে কালা মিয়া(২১) কে গ্রেফতার করছে ভালুকা মডেল থানা পুলিশের এসআই ইকবাল হোসেন( পিপিএম) নেতৃত্বে একটি চৌকষ দল।

উল্লেখ্য যে, উপজেলার ধীতপুর গ্রামে আসাদুল কে কয়েকজন দূর্বৃত্ত ছুরিকাঘাত করে, পরবর্তীতে আসাদুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার মৃত ঘোষণা করে। এই হত্যা ঘটনায় একটি মামলা হয়, যা ভালুকা থানার মামলা নং-৩৪, তারিখ- ২০/০৪/২০২১ ইং। ধারা-৩০২/৩৪ পেনাল কোড।

এরপর পুলিশ ঘটনাস্থল থেকে হত্যার আলামত সংগ্রহ করে এবং নানা পর্যালোচনায়  এই মামলার প্রধান আসামী হিসেবে মেহেদী হাসান আরাফাত ওরফে কালা মিয়া (২১) চিহ্নিত করা হয়। কিন্তু ঘটনার পরেই মেহেদী গা ডাকা দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে সিলেট কোতয়ালী থানা অধিনস্থ লাল বাজার এলাকা থেকে পলাতক থাকা অবস্থায় গ্রেপ্তার করে ভালুকা মডেল থানা পুলিশ।