ত্রিশালে মোসলেম উদ্দিন হত্যা মামলার রহস্য ভেদ করল পিবিআই,গ্রেফতার ০১

বিশেষ প্রতিনিধিঃ ০৪ বছর পর ময়মনসিংহের ত্রিশাল উপজেলার অলহরি বাদামিয়ার ৭৫ বছর বয়সী বৃদ্ধ মোসলেম উদ্দিন হত্যা মামলার রহস্য ভেদ সহ এক জনকে আটক  করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই   ময়মনসিংহের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এর রহস্য ভেদ  করেন।

জানা যায়,বাদামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের জমিতে হাইস্কুল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ তৈরি হয়। আর এই  বিরোধের জেরে একে অপর পক্ষকে ফাঁসানোর পরিকল্পনার অংশ হিসেবে লাশ  হয় মোসলেম উদ্দিন। পরিকল্পনায় তারা মনে করেছিল স্কুল সংলগ্ন  নীরিহ দোকানদার মোসলেম উদ্দিনকে খুন করতে পারলে অনায়াসে অপর পক্ষের উপর দোষ চাপানো যাবে।তাতে বিরোধে জয়ী হয়ে নিজেদের মন বাসনা পূর্ণ করবে সুবিধাভোগীরা।

মোঃ মোসলেম উদ্দিনের ( ৭৫) ছেলে মোঃ ছফির উদ্দিন (৩২) অলহরি বাদামিয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে মনোহরি দোকান করে আসছিলেন। শারীরিক প্রতিবন্ধী সে, সারাদিন দোকানদাড়ি করে রাতে বাসায় যেত এবং তার পিতা মোসলেম উদ্দিন রাতে দোকানে থেকে ছেলের দোকানঘর পাহারা দিত। পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ০৬ সেপ্টেম্বর ২০১৮ রাত অনুমানিক তিনটার সময় আসামী আকরাম হোসেন চৌধুরী অন্যান্য আসামীদের সহযোগীতায় বিড়ি কেনার কথা বলে মোসলেম উদ্দিনের দোকানে  প্রবেশ করে মেঝেতে থাকা ইট নিয়ে মোসলেম উদ্দিনের মাথায় আঘাত করে এবং দোকানে থাকা ছুরি নিয়ে মোসলেম উদ্দিনের শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি চালাতে থাকে মোসলেম উদ্দিনের মৃত্যু নিশ্চিত করে তারা পালিয়ে যায়। পরদিন সকাল বেলা দোকান ঘরের মেঝেতে মোসলেম উদ্দিনের রক্তাক্ত লাশ পাওয়ার ঘটনায় স্থানীয়ভাবে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং বিষয়টি বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্র-পত্রিকায় ফলাও করে ছাপা হয়।

পরবর্তীতে উক্ত ঘটনায় ত্রিশাল থানার মামলা নং-১০, ০৭ সেপ্টেম্বর ২০১৮, ধারা-৩০২/৩৪ দঃ বিঃ রুজু হয়।ত্রিশাল থানা পুলিশের তদন্তাধীন অবস্থায় পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে গত ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রিঃ পিবিআই, ময়মনসিংহ জেলা মামলার তদন্তভার গ্রহণ করে এবং মামলাটি তদন্তের দায়িত্ব পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব প্রদীপ কুমার গোস্বামী’কে প্রদান করা হয়। তিনি মামলাটি তদন্তকালে অজ্ঞাতনামা আসামীদের সনাক্তপূর্বক গ্রেফতারের লক্ষ্যে ত্রিশাল থানাসহ আশপাশের থানা এলাকায় অভিযান পরিচালনা করতে থাকেন।এক পর্যায়ে ঘটনাস্থলে পাওয়া পদচিহ্ন ও তথ্য প্রযুক্তির সহায়তায় গত ২৭ এপ্রিল ২০২১ খ্রিঃ ত্রিশাল থানাধীন অলহরি বাদামিয়া এলাকা হতে আসামী আকরাম হোসেনকে গ্রেফতার করেন।

পুলিশ সুপার জনাব গৌতম কুমার বিশ্বাস এর দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে ধৃত আসামীকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামী আকরাম হোসেন মুদি দোকানদার মোসলেম উদ্দিনকে হত্যার কথা স্বীকার করে। ২৮ এপ্রিল ২০২১ খ্রিঃ  গ্রেফতারকৃত আসামী আকরাম হোসেনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে, সে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।