মাদকের সঙ্গে কোনো আপস নয় – ওসি মাইনউদ্দিন

খায়রুল আলম রফিক : ময়মনসিংহের ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন বলেন , মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে । ত্রিশালবাসীর নিকট বিনীত অনুরোধ, উপজেলাবাসীর বৃহৎ স্বার্থে এবং সম্ভাবনায় তরুন প্রজন্মকে বাঁচাতে প্রত্যেক এলাকার মাদক ব্যবসার সাথে যুক্ত ব্যক্তি,তাদের আশ্রয়দাতাসহ মাদক সেবীদের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিয়ে ত্রিশাল থানা পুলিশকে সহযোগীতা করার আহ্বান জানাচ্ছি।

ত্রিশাল প্রতিদিনের সাথে দেয়া এক সাক্ষাতকারে ওসি মাইন উদ্দিন বলেন, যুব সমাজ থেকে শুরু করে ইয়াবাসহ মাদকে আসক্ত। মাদকের মাধ্যমে একটি দেশ ধ্বংস হয়ে যাওয়ার জন্য যথেষ্ট। আমরা যদি মাদক নিমূর্লে সম্মিলিতভাবে কাজ করতে না পারি, তাহলে আমাদের যে কর্মোজ্জ্বল ভবিষ্যত, যে সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন সেটা আমাদের জন্য হুমকিস্বরূপ হয়ে দাঁড়াবে। মাদকের সঙ্গে কোনো আপস নয়, ওসির দরজা সর্বদা খোলা।

মরণ নেশার ট্যাবলেট ইয়াবাসহ মাদক বিরোধী অভিযানে তৎপর ত্রিশাল থানা পুলিশ । ওসি বলেন, ত্রিশালের প্রতিটি ঘরে ঘরে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। ইয়াবা কেবল একজন বা একটি পরিবারকে ধ্বংস করছে না, ধ্বংস করছে গোটা জাতি এবং দেশকে।

ইয়াবা ব্যবসায়ীদের উদ্দেশ্যে ওসি বলেন, ইয়াবার টাকা নিয়ে কেউই প্রকৃতভাবে বেশী দিনের জন্য ধনাঢ্য ব্যক্তি হতে পারেন না।

ইয়াবা আমাদের পুরো জাতিকে ধ্বংস করছে। সেই সাথে বাল্য বিবাহ, জঙ্গীবাদ সহ অন্যান্য অপরাধজনক কাজ থেকেও বিরত থাকার আহবান জানিয়ে ওসি বলেন, কেবল পুলিশ দিয়ে সমাজ থেকে মাদকের প্রবণতা দূর করা যায় না। এজন্য সমাজের সর্বস্তরের সচেতন সকলকে মাদকের বিরুদ্ধে একসঙ্গে কাজ করতে হবে। তরুণ প্রজন্মকে খেলাধূলা, শিল্প-সংস্কৃতির কাজে মনোনিবেশ রাখতে হবে। আমরা মাদকের বিরুদ্ধে কাজ করছি। তারপরও সমাজ থেকে মাদক নামের এ ব্যাধি সমূলে দূও করতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ ঘোষণা করে এযুদ্ধে সচেতন সকলকে অংশ নিতে হবে। আপনাদের সকলের আন্তরিক সহযোগীতায় ত্রিশালকে অচিরেই মাদক মুক্ত করবো ইনশাল্লাহ।