অবৈধ দোকান ও যানজট নিরসনে উপজেলা প্রশাসনের অভিযান

এইচ.এম জোবায়ের হোসাইন : ত্রিশাল পৌরসভার মধ্যদিয়ে বয়ে চলা সুতিয়া নদীর উপর নির্মিত সেতুটির  দুই পাশে মানুষ চলাচলের জায়গা দখল করে কিছু লোক অবৈধভাবে দোকান বসিয়ে ব্যবসা করছিল। এতে পথচারীদের সেতু পারাপারে ভোগান্তিতে পড়তে হচ্ছিল যানবাহনের চাপ বাড়লেই সৃষ্টি হচ্ছিল যানজটের।

রবিবার সকালে অবৈধ দোকান বন্ধ ও যানজট নিরসনে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।এই অভিযানে নেতৃত্ব দেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

অভিযানে বেশকয়েকটি দোকান সরিয়ে তাদেরকে সতর্ক করা হয়। ভবিষ্যতে মানুষের চলাচলে অসুবিধা হয় এমন স্থানে দোকান করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সেতুর দুই পাশে শাড়ি, লুঙ্গী বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে বিভিন্ন মসলা জাতীয় ভোগ্যপণ্যও বিক্রি হতো। এতে যানবাহনের পাশাপাশি চলাচলের সমস্যা সৃষ্টি হতো বলে জানিয়েছিল পথচারীরা। ব্রিজের উপর বসা দোকানের পাশাপাশি ফুটপাতের দোকান গুলোও অপসারণ করা উচিত। প্রশাসনের নিয়মিত নজরদারি না থাকলে কয়েকদিনের মধ্যেই আবারও এই অবৈধ দোকান বসা শুরু করবে। তাই নিয়মিত নজরদারি থাকাটা জুরুরি বলে মনে করেন জনসাধারণ।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন,বিষয়টি আমার নজরে আসে এবং সর্বসাধারণের দাবীর প্রেক্ষিতে ওদের স্থানান্তরিত হওয়ার পরামর্শ দিলে সবাই শান্তিপূর্ণভাবে স্থানান্তরিত হন।