ফুলবাড়িয়ায় বিনোদন কেন্দ্রে চাঁদাদাবি, না দিলে বন্ধের হুমকি

শাহিনুর রহমান, স্টাফ রিপোর্টার : ময়মমনসিংহের ফুলবাড়িয়ায় একটি বিনোদন কেন্দ্র পরিচালনা করতে গিয়ে নানান প্রতিবন্ধকতার শিকার হচ্ছেন প্রতিষ্ঠান মালিক । স্থানীয় আওয়ামীলীগের এক নেতা চাঁদা দাবি করে এটি বন্ধে নানান ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে । সামাজিক যোগাযোগ মাধ্যমে বিনোদন কেন্দ্র এবং মালিককে নিয়ে ফেসবুকে অপপ্রচার করছে ।

বহিরাগত বিনোদন প্রেমিরা এখানে আসলে মেয়েদের ইভটিজিং এর শিকার হতে হয় । প্রতিবাদ করায় ঐনেতা ও তার সহযোগীরা মিলে স্থানীয়দের বিভ্রান্ত করে গণস্বাক্ষর সংগ্রহ করে ভয় ভীতি দেখাচ্ছেন ।

জানা গেছে, ময়মনসিংহ – ফুলবাড়িয়া সড়কের পাশে ছাইতান তলা এলাকায় শশুর বাড়ি সংলগ্ন বগুড়ার এক ব্যক্তি জমি কিনে বিনোদন কেন্দ্র হিসাবে একটি মিনি পার্ক গড়ে তুলেন । ময়মনসিংহ এবং তৎসংলগ্ন এলাকার বিনোদনপ্রেমীরা পরিবার- পরিজন, আত্নীয়- স্বজন, বন্ধু- বান্ধব ও শিশুদের নিয়ে উপভোগ করতে আসেন এখানে । প্যারিস পার্ক নামের এই মিনি পার্কে শিশুদের জন্য আছে দোলনা ও খেলনার নানান উপকরণ ।

পার্কটি বিনোদন প্রেমিদের আকৃষ্ট হওয়ায় দিন দিন তাদের সংখ্যা বাড়ছে । এতেই ঈশ্বানিত হয়ে উঠেন, ছাইতানতলা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রুবেল সরকার । দফায় দফায় গিফটের নামে চাঁদা দাবি করতে থাকেন পার্ক মালিকের কাছে । অসহ্য হয়ে একটি মোবাইল ফোনও তাকে কিনে দেয়া হয় । এতেও সন্তুষ্ট নন এই নেতা । চাঁদার দাবির মাত্রা বাড়াতে থাকেন । না দেয়ায় তিনি ও তার সহযোগীরা নানান অপকর্ম ও প্রতিবন্ধকতা সৃষ্টি করে । হুমকি দিয়ে বেড়ায় এই এলাকায় পার্ক চালাতে হলে পাঁচ লাখ টাকা চাঁদা দিতে হবে । দাবি পূরণ না করায় পার্কে আসা নারীদেও ইভটিজিং, পার্কের পরিবেশ বিনষ্ট এবং গণস্বাক্ষরের নামে অপপ্রচার করছে ফেসবুকসহ নানা মাধ্যমে । হুমকি দেয়া হচ্ছে নামে- বেনামে ।

মালিক পক্ষ  জানায়, পার্কের বদৌলতে এখানে স্থানীয় শতাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে । পার্ক ঘিরে দোকান-পাট গড়ে ওঠা ছাড়াও ক্রমশ এলাকাটি বাণিজ্যিক এলাকায় রূপান্তরিক হচ্ছে । রুবেল সরকার খারাপ শ্রেণির লোকজন এনে পার্কেও পরিবেশ নষ্ট করছেন । মেয়েদের ইভটিজিং , খারাপ মন্তব্য আরো নানান অপকর্ম আর অপপ্রচার করছেন ।

অভিযোগ রয়েছে, রুবেল সরকার নিজের ছবির মাঝে ফুলবাড়িয়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি যুক্ত করে পেনা পিভিসি অর্থাৎ ব্যানার পোস্টার সেটে দিয়েছেন বিভিন্ন স্থানে । এসব করেছেন তিনি উপরোক্ত নেতাদের কাছের ও বিশ্বস্ততা দেখাতে । সেই ছবি ফেসবুকে দিয়েও নিজের প্রচার আর ক্যাপশনে পার্কের নামে অপপ্রচার করছেন ।

তৌহিদুল ইসলাম জানান, আমি ভিনদেশী মানুষ, এখানে ছোট্ট একটা মিনিট পার্ক  করেছি। ফুলবাড়িয়া মানুষের সেবা করতে এখানে এসেছি। রুবেল সরকার কেন যে আমার পিছনে লেগে হয়রানি করছে আল্লাহ ছাড়া কেউ জানেন না। আমাকে বিভিন্ন সময় হয়রানি করেন, কয়েকদফা টাকা দাবি করেছেন। টাকা না দেওয়ায় আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমি ন্যায়বিচার পেতে তার বিরুদ্ধে বিজ্ঞ সাইবার আদালতে একটি অভিযোগ দাখিল করব। আশাকরি আদালতের ন্যায়বিচার পাবো।

রুবেল সরকার জানান, চাঁদা দাবি কথাটি সত্য নয়, আমি কিছু টাকা পাই। সেখানে কি ব্যবসা করে আমি জানিনা, তার প্রতিষ্ঠান বন্ধের জন্য আমরা মানববন্ধন করব। পুলিশে অভিযোগ করেছি,তদন্তে আসবে।