যানজট নিরসনে ময়মনসিংহে এমসিসির অভিযানে ২১মামলায় জরিমানা ৩ হাজার

আরিফ রববানী ময়মনসিংহ: ময়মনসিংহে যানজট নিরসনে শহরের অভ্যন্তরে বালু-ইট-পণ্যবাহী যানবাহন নিয়ন্ত্রণ এবং নির্ধারিত রঙের বাইরে অন্য অটোবাইক এর যাতায়াত ও অবৈধ পার্কিং রোধে নগীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়েছে।

  রবিবার (২২মে) ময়মনসিংহ সিটি কর্পোরেশন (এমসিসি) এর উদ্যোগে এই অভিযানে নেতৃত্ব দেন প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেঁজুতি ধর,আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফিকুজ্জামান  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

 অভিযানে প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ ৮ মামলায় ১ হাজার টাকা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান ১২ মামলায় ১৫০০ টাকা, প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেঁজুতি ধর ১ মামলায় ৫০০ টাকা জরিমানা করেন, এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফিকুজ্জামান  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা বিনা মামলায় অভিযান পরিচালনা করেন। এসময় তারা বিভিন্ন অপরাধে ২১মামলায় ৩হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ প্রসঙ্গে সিটি কর্পোরেশন এর সচিব রাজীব কুমার সরকার  জানান, যানজট নিরসনের মাধ্যমে জনজীবনে স্বস্তি ফেরাতে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতায় কাজ করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সিটি কর্পোরেশনের  মেয়র মোঃ ইকরামুল হক টিটু এ বিষয়টি তদারকি করছেন। গৃহিত সিদ্ধান্তসমূহের বাস্তবায়নে প্রাথমিকভাবে সচেতনতা সৃষ্টি ও সামান্য জরিমানা করা হলেও পরবর্তীতে এ অভিযান ও জরিমানার পরিমান বৃদ্ধি পাবে।

উল্লেখ্য-গত ১২ মে মসিকের উদ্যোগে যানজট নিরসনে আয়োজিত এক সভায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, বিভিন্ন সরকারি দপ্তর ও সংশ্লিষ্ট সংগঠনসমূহের সম্মিলিত সিদ্ধান্তসমূহের বাস্তবায়নে দিনব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এই অভিযান পরিচালনা করেন বলে সিটি করপোরেশন সুত্রে জানা গেছে।