তারাকান্দায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং

ষ্টাফ রিপোর্টারঃ হঠাৎ বাজারে বৃদ্ধি পেয়েছে আলু, পেঁয়াজ, আদা ও রসুন,চিনিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে দাম। তাই বাজারের উর্ধগতি নিয়ন্ত্রণে তারাকান্দায় বাজারে ন্যায্যমূল্য নিশ্চিতে মনিটরিং ব্যবস্থা জোরদার করেছে উপজেলা প্রশাসন। রবিবার (৭মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত এর নেতৃত্বে কালাই থানা পুলিশের সহযোগিতায় বাজার পরিদর্শন করেন।

তারাকান্দা  শহরের দৈনিক বাজার ও পুরাতন  হাট বাজারের কাঁচাবাজার, মাছ-বাজার, ও আলু, পেঁয়াজ, আদা ও রসুনে ব্যবসায়ীদের সতর্ক করতে মনিটরিং করা হয়। সরকারের নির্দেশনা ছাড়া যেন দাম বাড়ানো না হয় সে জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। তিনি প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙিয়ে রাখার নির্দেশ প্রদান করেন, আড়তদারদের পেঁয়াজ বা অন্য কোনো মালামাল নিয়ে কারসাজি না করতে নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,  সাধারণ মানুষ যেন ন্যায্যমূল্যে ভোগ্যপণ্য কিনতে পারেন সে ব্যাপারে উপজেলায়  প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারি রয়েছে । বাজারের সকল পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ও অতিরিক্ত মুনাফা লাভ করে জনজীবনকে দুর্বিষহ না করতে সকলকে আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত । এসময় স্থানীয়  জনপ্রতিনিধি,বাজার কমিটি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অভিযানে ইউএনও ব্যবসায়ীদের প্রথম বারের মত মৌখিক ভাবে সতর্ক করে বলেন,  নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য অবৈধভাবে বৃদ্ধি করা হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। একই সাথে এই বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ইউএনও’র এ অভিযান যাতে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও হাট বাজারে অব্যাহত থাকে সে প্রত্যাশাও করেন তারাকান্দাবাসি।