ত্রিশালে মেয়াদোত্তীর্ণ ঔষধ  ও ভেজাল খাদ্য বিক্রির দায়ে জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করার অপরাধে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের কোনাবাখাইল  বাজার এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে ৪০,০০০/-  (চল্লিশ হাজার টাকা) জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৬মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত  উপজেলার মোক্ষপুর ইউনিয়নের বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

ত্রিশাল উপজেলা সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান, মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য মিষ্টির দোকানে যথাযথভাবে সরবরাহ না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করার অপরাধে ৫ ব্যবসায়ীকে ৪০,০০০/-  (চল্লিশ হাজার টাকা) জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।

এসিল্যান্ড জানান- উপজেলার মোক্ষপুর ইউনিয়নের কোনাবাখাইল বাজারে ভেজাল ঔষধ/ মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি বন্ধের নিমিত্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। একই সাথে উপজেলা বগারবাজার নামক স্থানে মিষ্টির দোকানগুলোতে ওজনে কারচুপির অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় দোকানগুলোতে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ পাওয়া যায় এবং একেকটি মিষ্টির প্যাকেটের ওজন প্রায় ২০০-২৫০ গ্রাম পাওয়া যায়। এ সময় ৫টি মামলায় সংশ্লিষ্টদের ৪০,০০০/-  (চল্লিশ হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন ত্রিশাল থানা পুলিশের  এর একটি দল। পরে স্থানীয় নাগরিকদের মাঝে ভেজাল খাদ্যের ব্যাপারে জনসচেতনতা গড়ে তুলতে প্রচারণা চালিয়ে জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে  অভিযান সফল করতে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন  এ কর্মকর্তা ।