সরকারকে জাতির কাছে মাফ চাইতে বললেন – মির্জা ফখরুল

মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতির সঙ্গে যে অপরাধ করা হয়েছে মন্তব্য করে এ জন্য সরকারকে মাফ চাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়ের জন্য সব দলকে ডাকবেন প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপির এই নেতা আরো বলেন, ভারসাম্য হারিয়ে ফেলে  একেক সময় একেক কথা বলছে ক্ষমতাসীনরা।

একাদশ নির্বাচনের দিন সহিংসতায় আহত যশোরের যুবদলকর্মী ফয়সালকে দেখতে আজ মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখান থেকে বেরিয়ে তিনি অভিযোগ করেন, নির্বাচনের পরও বিরোধী মতের মানুষদের নির্যাতন করা হচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘প্রত্যেক জেলায় বিরোধী মতের যারা আছে তাদের খুঁজে খুঁজে বের করা, তাদের ওপর অত্যাচার করা, শীরিরিক নির্যাতন, খুন, তাদের বাড়িঘর দখল করা, লুট করা- এমন চারম নৈরাজ্যকার পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। তারা (আওয়ামী লীগ) যে একটা ব্লু-প্রিন্ট করেছিল যে, কেউ জানবে না, তারা ফাঁকা মাঠে ঠিকই গোল দিয়ে দেবে। আন্তর্জাতিকভাবে, জাতীয়ভাবে তাদের এই অপকীর্তি, নির্বাচনকে পক্ষে নেওয়ার জন্য যত অপকৌশল, তাঁরা নিয়েছে সেটা প্রকাশ হয়ে আসছে।

শুভেচ্ছা বিনিময় করতে প্রধানমন্ত্রীর ডাকে বিএনপি যাবে কি না- এমন প্রশ্ন ছিল বিএনপির মহাসচিবের কাছে।

এ সময় ফখরুল আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে উদ্দেশ করে বলেন, ‘কাদের সাহেবকে গিয়ে বলেন, প্রথমেই স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে মাফ চাইতে। জাতির সঙ্গে যে ভয়াবহ প্রতারণা করেছেন, জাতিকে বঞ্চিত করেছেন, এটা যেন তাঁরা স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপর অন্যান্য দল, মত সবার সঙ্গে আলোচনা করার একটা পথ তৈরি হবে।’

‘(রাজনীতিতে) যে ব্যালান্স থাকে, সেটা নষ্ট হয়ে গেছে। এতবড় একটা চুরি করেছে, চুরি সামাল দিতে পারছে না। মাথায় প্রবলেম হচ্ছে’, যোগ করেন মির্জা ফখরুল।

  সূত্র এন টিভি