২৯ অক্টোবর থেকে জাককানইবি’তে ছায়াছবি উৎসব শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এর ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ এর উদ্যোগে আগামী ২৯-৩১ অক্টোবর পর্যন্ত প্রথম বারের মতো উদযাপিত হবে ছায়াছবি উৎসব ২০১৮।

আজ বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ল্যাব রুমে বিভাগটির বিভাগীয় প্রধান তুহিন অবন্ত একটি সংবাদ সম্মেলন করেন।

ছায়াছবি উৎসবটি ২৯ অক্টোবর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে উদ্বোধন করবেন চলচ্চিত্র পরিচালক মোর্শেদুল ইসলাম । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ।

এছাড়াও উৎসব এর তিন দিন ব্যাপী বিভিন্ন চলচ্চিত্র ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন । যাদের মধ্যে রয়েছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন,চিত্রনায়ক ফারুক,গণমাধ্যম ব্যক্তিত্ব ম হামিদ, চলচ্চিত্রকার মোস্তফা সরোয়ার ফারুকী,অমিতাভ রেজা,গাজী রাকায়েত, গবেষক অনুপম হায়াৎ প্রমুখ ।

চারটি পর্বে বিভক্ত এই উৎসবে চলচ্চিত্র বিষয়ক সেমিনার,সল্প ও মুক্ত দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে চলচ্চিত্র সংশ্লিষ্ট শিক্ষার্থীদের কথামালার আয়োজন করা হবে।

আগামী ১০ অক্টোবর ২০১৮ এর মধ্যে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতারা এই উৎসব-এ নিজের তৈরী চলচ্চিত্র জমা দিতে পারবে ।

বিঃদ্রঃ চলচ্চিত্র AVI, MP4,Movie File আকারে আহ্বায়ক ছায়াছবি চলচ্চিত্র উৎসব-২০১৮,ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এই ঠিকানা বরাবর পাঠাতে হবে ।
উৎসব এর জুরি বোর্ড কর্তৃক নির্বাচিত চলচ্চিত্র গুলোই শুধুমাত্র প্রদর্শিত হবে।এক্ষেত্রে নির্বাচিত চলচ্চিত্র গুলোর জন্য নির্ধারিত ফি প্রদান করে নিবন্ধন করতে হবে । অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন ।

উক্ত সংবাদ সম্মেলনে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব মনোজ কুমার প্রামাণিক। এসময় ছায়াছবি উৎসব এর পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করে পাশে থাকার ঘোষণা দিয়েছে ত্রিশাল প্রেস ক্লাব ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ।