ময়মনসিংহ মেডিকেল কলেজে মর্ডানার টিকাদান কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিনিধিঃঃ আজ ময়মনসিংহ মেডিকেল কলেজে করোনা প্রতিরোধে ভ্যাক্সিনেশন কার্যক্রমের আওতায় মর্ডানার টিকাদান কার্যক্রম উদ্বোধন সহ বুথ পরিদর্শন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র টিটু বলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজ, এসকে হাসপাতাল এবং সম্মিলিত সামরিক হাসপাতাল সহ নগরীর চারটি পয়েন্টে টিকাদান কর্মসূচি চলছে।  আমাদের সব প্রস্তুতি রয়েছে। সবাই টিকা গ্রহণ করে নিজেকে এবং অন্যকেও ভালো থাকতে সাহায্য করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, মমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ ফজলুল কবীর, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর এস এম মুস্তাফিজুর রহামান, মমেক অধ্যক্ষ অধ্যাপক ডঃ চিত্তরঞ্জন দেবনাথ, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান প্রমুখ ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, টিকা হলো সংক্রমণ প্রতিরোধের গুরুত্বপূর্ণ হাতিয়ার। আমরা দ্রুততম সময়ে  অধিক মানুষকে টিকা দিতে চাই। এস্ট্রোজেনিকার টিকা যারা একটি ডোজ নিয়েছে তাদের প্রসঙ্গে তিনি বলেন, আমরা আশার করছি এ চলতি মাসেই  এস্ট্রোজেনিকার টিকা পৌঁছাবে। আগামী মাসে এস্ট্রোজেনিকার প্রথম ডোজ নেওয়া ব্যক্তিগণ ২য় ডোজ নিতে পারবেন।

অতিরিক্ত মহাপরিচালক বলেন, আমরা সবাই যদি স্বাস্থ্যবিধি সঠিকভাবে মানতাম ও সঠিকভাবে মাস্ক পরতাম তাহলে সংক্রমণ অনেকখানি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হতো। তিনি স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে অনুরোধ করেন। আমরা নিজেরা নিজেদের সুরক্ষিত রাখলেই কোভিড নিয়ন্ত্রণ রাখা সম্ভব।

তিনি আরও বলেন, আমরা যতই সক্ষমতা বৃদ্ধি করি না কেন রোগী কমাতে না পারলে কোনো কাজ হবে না। এক্ষেত্র সাধারণ জনগোষ্ঠীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।