ময়মনসিংহের চরসিরতায় দুই ভাইকে পিটিয়ে হত্যায় গ্রেফতার দুই

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চল চরসিরতা নয়াপাড়ায় শুক্রবার  দুপুরে জমি নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বে রফিকুল ইসলাম ও শফিকুল ইসলাম নামে দুই সহোদর ভাইকে পিটিয়ে হত্যার ঘটনা  ঘটেছে। এই হত্যার দায়ে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো মমতাজ ও রুবেল।

স্থানীয়দের ভাষ্য, অনেক দিন ধরে চলে আসা এ দ্বন্দ্বের আপোষ নিস্পত্তির কথা ছিল শুক্রবার । এর আগেই  দুপুরে রফিকুল ইসলাম ও শফিকুল ইসলামকে প্রতিপক্ষের লোকজন লোহার রড ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে মারাত্বক আহত করে। তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেলে নেয়ার পথে রফিকুল ইসলাম মারা যায়। গুরুতর আহত ছোট ভাই শফিকুল ইসলামের অবস্থা বেশী খারাপ থাকায় উন্নত চিকিৎসার জন্য সন্ধায় ঢাকায় নেয়ার পথে সেও মারা যায়। নিহত দুই ভাইয়ের পিতা আলী আকবর এখনও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

নিহতের চাচা আব্দুল মজিদ জানান- সিরতা নয়াপাড়ার তালেব আলীর পরিবার ও প্রতিবেশী আলিমুদ্দিন নবী হোসেনের পরিবারের সাথে মসজিদের কমিটি এবং ৬৬ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এই দ্বন্দ্বের জেরে শুক্রবার দুপুরে নবী হোসেনের লোকজন নয়াপাড়া বাজারের দোকানে ঢুকে রফিকুল ইসলামের ওপর হামলা চালায়। খবর পেয়ে রফিকুলের বাবা আলী আকবর ও ছোট ভাই শফিকুল ইসলাম বাধা দিলে চক্রটি তাদের ওপর হামলা চালায়।

এ ঘটনায় কোতোয়ালি পুলিশের ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে খুনিচক্রকে সনাক্তকরণ এবং তাদেরকে গ্রেফতার করতে অভিযান শুরু করে। অভিযানে সিরতা নয়াপাড়ার শরাফুদ্দিনের ছেলে রুবেল মিয়া (২৮) এবং তনু শেখের ছেলে মমতাজ উদ্দিনকে (৪২) গ্রেফতার করে।ওসি শাহ কামাল জানান, নিহতদের লাশ ময়না তদন্তশেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারে চেষ্ঠা চলছে।