ময়মনসিংহে লক্ষাধিক টাকার সেচ পাম্পসহ দুই চোর গ্রেফতার

আরিফ রববানী,ময়মনসিংহঃ ময়মনসিংহে কৃষকদের আবাদী জমির সেচ পাম্পের মোটর চুরির চোর চক্রের ০২ সদস্যকে গ্রেফতারসহ চুরি করা  ২১টি সেচ পাম্প উদ্ধার করেছে কোতোয়ালী মডেল থানার  পুলিশ।

সেচ পাম্প গুলো জেলা সদরের চরাঞ্চল এলাকা চরঈশ্বরদিয়া ইউনিয়ন থেকে এসব  মোটর চুরি করেছে বলে জানা গেছে। গ্রেফতারকৃত আসামিরা হলেন উপজেলার ভবানিপুর এলাকার সালাম খাঁ এর পুত্র  সাব্বির(২৬), পাশ্ববর্তী তারাকান্দা উপজেলার পলাশকান্দা এলাকার  সালামের পুত্র  আজাহারুল ইসলাম (২২)। অভিযানে বিভিন্ন কোম্পানীর পুরাতন মোটর ০২টি ০২ ঘোড়া, ১১টি দেড় ঘোড়া, ০৮টি ০১ ঘোড়া মোট ২১টি পুরাতন মোটর যার সর্বমোট মূল্য ১,৩৮,০০০/-(এক লক্ষ আটত্রিশ হাজার)টাকা উদ্ধার করেছে পুলিশ।

 কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক তদন্ত ফারুক হোসেন, ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলীর তত্বাবধানে  এসআই  উত্তম কুমার দাস,  আনোয়ার হোসেন-২ ও এস আই অসিম যৌথভাবে উক্ত অভিযান পরিচালনা করেন।

কোতোয়ালি মডেল থানার এক প্রেস ব্রিফিং এ কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ জানান-

কোতোয়ালী থানাধীন চর ঈশ্বরদিয়া চরাঞ্চলের কৃষকদের আবাদী জমির সেচ পাম্পের মোটর চোরদলের সদস্য দীর্ঘদিন যাবত চুরি করে আসছিল। উক্ত বিষয়ে এলাকাবাসী থানার অফিসার ইনচার্জকে জানালে তিনি এলাকাবাসীদের সাথে নিয়ে চুরি রোধ কল্পে বিট পুলিশিং সভা করা হয়। সভায় চুরি,ডাকাতি,মাদক প্রতিরোধ কল্পে সহযোগিতা প্রত্যাশা করা হলে পরে স্থানীয় লোকজনদের সহায়তায়  কোতোয়ালী থানা পুলিশ অভিযান পরিচালনা করে অত্র থানাধীন জয়বাংলা বাজার হতে আসামী উপজেলার ভবানিপুর এলাকার সালাম খাঁ এর পুত্র  সাব্বির(২৬) গ্রেফতার করে পুলিশ। পরে তাকে নিয়ে সাব্বির এর দেখানো পথে পুনরায় অভিযান পরিচালনা করে পাশ্ববর্তী তারাকান্দা উপজেলার পলাশকান্দা এলাকার  সালামের পুত্র  আজাহারুল ইসলাম (২২) গ্রেফতার  করে  পুলিশ।

এসময়  তার নিজস্ব শরীফ এন্টারপ্রাইজ ইলেকট্রনিক্স নামক দোকান হতে চোরাই যাওয়া মালামাল বিভিন্ন কোম্পানীর পুরাতন মোটর ০২টি ০২ ঘোড়া, ১১টি দেড় ঘোড়া, ০৮টি ০১ ঘোড়া মোট ২১টি পুরাতন মোটর যার সর্বমোট মূল্য ১,৩৮,০০০/-(এক লক্ষ আটত্রিশ হাজার)টাকা উদ্ধার করা হয়। উল্লেখিত বিষয়ে কোতোয়ালী থানায় কোতোয়ালী মডেল থানার মামলা নং-১০১/১২৩৪, তারিখ ২৩/১১/২০২২ খ্রিঃ ধারা-৪৫৭/৩৭৯ পেনাল কোড রুজু করা হয়েছে বলে জানিয়ে ওসি শাহ কামাল আকন্দ জানান- চোরাই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। এদিকে দীর্ঘ দিনের এই চুর চক্রের সন্ধান ও গ্রেফতারে স্থানীয়  কৃষকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই উক্ত অভিযান কে ধন্যবাদ জানিয়ে ওসি শাহ কামাল আকন্দ সহ অভিযানিক টিম পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন চরাঞ্চলের সর্বস্তরের জনগণ।