ময়মনসিংহে দক্ষিণ জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচীতে নেতাকর্মীদের ঢল

মোঃ নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় নগরীর আকুয়া বাইপাস এলাকায় দ্রব‍্যমূল‍্যের উর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তি,মিথ‍্যা মামলা প্রত‍্যাহারসহ বিএনপি ঘোষিত ১০ দফা দাবিতে এ পদযাত্রা কর্মসূচি পালন করে ময়মনসিংহ দক্ষিণ জেলা দল।

পদযাত্রায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন বলেন,গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেবেন না। পাকিস্তানিরাও বাধা দিয়ে পারেনি। তাদেরকে এ দেশ ছাড়তে হয়েছে। বন্ধ করুন এই অপসংস্কৃতি। আপনারা কর্মসূচি করবেন,করুন। আমরা আজ করলে আপনারা আরেক দিন করেন। আমরা ১০ হাজার লোক নিয়ে করলে, আপনারা ২০ হাজার লোক নিয়ে করেন। মানুষ বলবে আপনাদের লোক বেশি। তা না করে কোনায় কোনায় মোড়ে মোড়ে লোক বসিয়ে রাখেন বাধা দেওয়ার জন্য। দেশের মানুষকে ভয় দেখাবেন না। এদেশের কৃষক,ছাত্র,জনতা ভয় পায় না।

তিনি আরও বলেন, আমরা ৭১সালে স্বাধীনতা যুদ্ধ করেছি তখন আমাদের বলা হতো সন্ত্রাসী, আমরা নাকি দেশে বিশৃঙ্খলা করি তাই শান্তুি কমিটি গঠন করা হয়েছিলো! আর এখন আমরা সমাবেশ করতে গেলে সরকারি দল করে শান্তি সমাবেশ। মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটি এখন সরকারি করছে শান্তি সমাবেশ। মুক্তিযুদ্ধের সময় দেশে যারা শান্তি কমিটি করেছিলো পরে দেশে আইন তাদের বিরুদ্ধে আইন হয়েছি তাদের দেশের মানুষ বলতো দালাল।

অনেকেই বলেন বিগত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের কথা। কিন্তু এদেশে আর ’১৪ ও ’১৮ সালের মতো নির্বাচন হতে দেওয়া হবে না। আওয়ামী লীগ গুজব ছড়াবে,কেউ বিশ্বাস করবেন না। আপনারা ঐক্যবদ্ধ থাকুন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। এখন তারেক রহমানের নেতৃত্বে দেশে আবারও গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। ঐক্য বজায়ে রাখুন।

এ সময় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা.মাহাবুবুর রহমান লিটনের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন,এডঃ শরীফুল আলম,মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম, ফখরউদ্দিন বাচ্চু, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সম্মানিত সদস্য ও ভালুকা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন-আহবায়ক আলহাজ্ব মোর্শেদ আলম প্রমুখ।