ময়মনসিংহে আনন্দ মোহন কলেজের অর্থনীতি বিভাগের পুণর্মিলনী অনুষ্ঠিত

শামিম ইশতিয়াক:: ময়মনসিংহের অক্সফোর্ড খ্যাত আনন্দ মোহন কলেজের প্রাচীনতম বিভাগ অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মেলবন্ধনে আজ অনুষ্ঠিত হয় পুণর্মিলনী ২০২০।

Ananada mohan college economics alumni Association এর উদ্যোগে ১ম ব্যাচ থেকে ৪৩তম ব্যাচ ১৯৭২- ২০১৪খ্রিঃ শিক্ষা বর্ষের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা চত্বরে এই পুণর্মিলনীর আয়োজন করা হয়।

অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ময়মনসিংহের চেয়ারম্যান প্রফেসর ড.গাজী হাসান কামাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি জনাব ওবাইদুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগ থেকে ১৯৭২ সাল থেকে ২০১৪সাল পর্যন্ত পাশ করে বের হয়ে যাওয়া বর্তমানে কর্মস্থলে থাকা উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, বেসরকারি বিভিন্ন প্রতিষ্টানের কর্মকর্তা ও প্রতিষ্ঠিত ব্যাবসায়ী, প্রবাসী এবং অন্যান্য কর্মস্থলে থাকা প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

আনন্দ মোহন কলেজের অর্থনীতি বিভাগ থেকে এক বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে পুণর্মিলনী অনুষ্ঠানের কর্মসূচি শুরু হয়। পরে জয়নুল আবেদিন সংগ্রহশালা প্রাঙ্গনে আলোচনা সভা, ফটোসেশান, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‍্যাফেল ড্র এর মাধ্যমে সমাপ্তি হয় অনুষ্টানের।
এই সময় ফেলা আসা অতীত,সহপাঠীদের সাথে কাটানো মূহুর্তের স্মৃতিচারণে এক উৎসব মূখর পরিবশ তৈরি হয় জয়নুল আবেদিন সংগ্রহশালা প্রাঙ্গনে।

‘এসো মিলি প্রাণের স্পন্দনে’ এই স্লোগানের ডাকে সারা দিয়ে প্রিয় সহপাঠীদের সাথে পূণরায় দেখা হওয়ার লোভ নিয়ে হাজির হওয়া অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের মাঝে মিলনমেলায় দেখা মিলে প্রবীন শিক্ষার্থীদের, স্বামী/স্ত্রী সন্তান সহ উপস্থিত হওয়া প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে ফিরে আসে চঞ্চলতা, ক্যাম্পাস জীবনের মূহুর্তে সবার চোখে মুখে ফুটে উঠে ছেলেমানুষি, ক্ষণিক সময়ের জন্য হারিয়ে যাওয়া মুখগুলো দেখে অনেকেই আবেগে আপ্লুত হয়ে উঠে, বিদায়ী মূহুর্তে চারিদিকে বিরাজ করে শোকাভিভূত এক নিরবতা।

অনুষ্ঠানে উপস্থিত হওয়া প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে স্মৃতিস্মারক হিসেবে ক্রেস্ট, অর্থনীতি বিভাগ ও কলেজের নাম লগো খচিত ব্যাগ,টিশার্ট, ক্যাপ ও মগ প্রদান করা হয়।