ময়মনসিংহ থেকে ঢাকায় যেতে অতিরিক্ত ৫০ টাকায় যাত্রীদের মধ্যে ক্ষোভ

ঢাকা থেকে ময়মনসিংহ যেতে এখন গুণতে হবে আগের থেকে আরো ৫০ টাকা বেশী। ময়মনসিংহ থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী এনা, সৌখিন ও আলম এশিয়াসহ সব পরিবহনের বাসের ভাড়া বেড়ে এখন ২৭০ টাকা। এতে সরকার পরিবহন মালিকদের সমস্যা সমাধান করলেও ভাড়া বাড়ায় যাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সোমবার (০৮ই নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহের মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনালে ঢাকাগামী পরিবহনের টিকিট কাউন্টারে যাত্রীদের কাছ থেকে আগের চেয়ে ৫০ টাকা বাড়িয়ে সিট ভাড়া নেওয়া হচ্ছে।

ঢাকাগামী যাত্রীরা বলেন-বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থাকার পর এভাবে বাসের ভাড়া বাড়ানোর কারণে সাধারণ মানুষ খুবই কষ্টে পড়বে। সাধারণ মানুষের কথা সরকারের ভাবা উচিত ছিল। তিন দিন ধর্মঘটের কারণে যাত্রীরা চরম দুর্ভোগে এখন বাসের বাড়তি ভাড়া ‌‘মরার উপর খাঁড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে।এভাবে ভাড়া বেড়ে যাওয়ায় সব খরচ বেড়ে গেলো। কিন্তু চাকরিতে বেতন তো বাড়লো না। সংসারের অন্যান্য খরচ কমিয়ে এখন বাসের ভাড়া বাবদ খরচ করতে হবে।

টার্মিনালের পরিবহনের কাউন্টার থেকে জানান, বাসের ভাড়া বাড়ানোর সরকারি ঘোষণার পরপরই মালিক সমিতির নির্দেশে অতিরিক্ত ৫০ টাকা ভাড়া বেশি নেওয়া হচ্ছে।ভাড়া বাড়িয়ে দেওয়ায় যাত্রীরা নানা ধরনের প্রশ্ন এবং রাগারাগি করেন। বেশি ভাড়া নেওয়ার যাত্রীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে স্বীকার করেন ।

ভাড়া বাড়ানোর বিষয়ে জানতে, ময়মনসিংহ মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিনের সঙ্গে মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তার ফোন বন্ধ পাওয়া গেছে।