ভালুকার ডাকাতিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি প্রার্থী মহাসীন

মোঃ আনিসুর রহমান, নিজস্ব প্রতিবেদকঃ  ভালুকা উপজেলার ডাকাতিয়া  ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন শাজাহান সিরাজ মহসীন। শাজাহান সিরাজ মহসীন ৭নং কাতলামারি ওয়ার্ডের কালিম উল্লাহ মাস্টারের কনিষ্ঠ পুত্র।তিনি ৭নং কাতলামারি ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হিসেবে  দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করে আসছেন।

আওয়ামীলীগ দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কিছুদিন পুর্বে মুলদল আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংঘঠন গুলোর পূর্বের কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন করে পুর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা প্রদান করেন। কেন্দ্রীয় নির্দেশনা পাওয়ার পর থেকেই ডাকাতিয়া ইউনিয়ন সম্মেলনকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে আওয়ামী লীগের রাজনীতি।

সম্মেলন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তাপ, একই সাথে মাঠের রাজনীতিতে পরিবর্তন এসেছে। সম্ভাব্য প্রার্থীরা নানা ভাবে নেতাকর্মীদের মাঝে নিজেদেরকে উপস্থাপন করছেন। প্রার্থীরা নিয়মিত ওয়ার্ড/ ইউনিয়নের ভোটারদের সাথে যোগাযোগ করছেন। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অনুসারীরা চালাচ্ছেন ব্যাপক প্রচার-প্রচারণা। পিছিয়ে নেই ডাকাতিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি প্রার্থী শাজাহান সিরাজ মহসিনের অনুসারীরা। শাজাহান সিরাজ মহসীন আসন্ন সম্মেলনে তাকে সভাপতি পদে নির্বাচিত করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি।

শাজাহান সিরাজ মহসীন প্রায় চার বছরের অধিক সময় ধরে ৭নং কাতলামারি ওয়ার্ডের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি ১৯৯৪ ইং সালে ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন।এরপর দীর্ঘ দিন বাংলাদেশ আওয়ামীলীগের  সহযোগী অঙ্গ সংগঠনের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছেন।

২৫ বছরের রাজনৈতিক জীবনে সততা, ত্যাগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। রাজনীতির পাশাপাশি সমাজ সেবা মূলক কর্মকান্ডে জড়িত ছিলেন। তিনি মরচী বাজার কমিটির সাধারণ সম্পাদক, কাতলামারি আম্বারিয়া পাড়া মসজিদের সাধারণ সম্পাদক, কাতলামারি ইসলামিয়া দাখিল মাদ্রাসার বিদ্যুৎসাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে কাতলামারি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ত্রিশাল প্রতিদিন. কমের নিজস্ব প্রতিবেদকের সাথে একান্ত আলোচনা কালে শাজাহান সিরাজ মহসীন বলেন- সফল রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে ডাকাতিয়া  ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক কাঠামো আরও মজবুত, সুসংহত ও গতিশীল করতে দলের সেবক হিসেবে কাজ করে আসছি এবং যতদিন বেঁচে থাকব ততদিন কাজ করে যাব। আমি ডাকাতিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড  আওয়ামীলীগের নের্তৃত্বে আশার প্রত্যাশা করছি। বাংলাদেশ আওয়ামীলীগের এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে দীর্ঘদিন পর। আমি প্রত্যাশা করছি সম্মেলনের মাধ্যমে যোগ্য ও ত্যাগী নেতারা মুল্যায়িত হবে। যাদের নেতৃত্বে আওয়ামীলীগ আরও সুসংগঠিত ও শক্তিশালী হবে এবং সকলের সমর্থন, দোয়া ও ভালবাসায় আমি বিজয়ী হবো ইনশাল্লাহ।