ত্রিশালে সড়ক দুর্ঘটনা ও যানযট নিরসনে বিভিন্ন সিদ্ধান্ত

আরিফ রববানী ময়মনসিংহ: ত্রিশালে সড়ক দুর্ঘটনা ও যানযট নিরসনে  সড়ক নিরাপত্তা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১জুলাই) সকালে ত্রিশাল উপজেলা প্রশাসন হল রুমে  সড়ক দুর্ঘটনা ও যানযট নিরসনে উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে  জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন- সড়ক চলাচলের সময় সড়ক আইন মানা হয় না, এছাড়াও মোবাইলে কথা বলে সড়ক পার হওয়া, ফুট ব্রীজ ব্যবহারের না করার ফলে অনেক মানুষের মৃত্যু হচ্ছে। তিনি আরও বলেন সম্প্রতি সড়কে বাবা,মা বোন হারিয়ে মার পেটে ফেটে সড়কে জন্ম নেয়া শিশুর অলৌকিক দৃশ্য বিবকে নাড়া দিয়েছে।

  সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে  জেলা পুলিশ সুপার  মোহা: আহমার উজ্জামান  বক্তব্যে বলেন-শুধু আইন প্রয়োগ করে নয় সচেতনতার বড় অভাব,চালক,যাত্রীসহ সকলের সড়ক নিরাপত্তায় ভূমিকা রাখতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তারুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন-ত্রিশাল পৌরসভার এবিএম আনিছুজ্জামান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, ত্রিশাল থানা, সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, মটর মালিক সমিতির প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

সভায় ঢাকা ময়মনসিংহ  মহাসড়কের ত্রিশাল অংশে সকল ধরনের থ্রি হুইলার চলাচল বন্ধ থাকা, ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এর ত্রিশাল অংশে ফুট ওভার ব্রিজের নিচে মহাসড়কে রোড ডিভাইডারে গ্রীলের ব্যারিকেড নির্মাণ করা, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের কাটা অংশ পূনঃ নির্মাণসহ এই অপরাধ পুনরায় সংগঠিত হলে সনাক্তপূর্বক নিয়মিত মামলা দায়েরের সিদ্ধান্ত সহ  মহাসড়কের অবৈধ বাজার ও দোকান পাট উচ্ছেদ করা,  ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ফুটওভার ব্রীজ নির্মাণের সিদ্ধান্ত,  ড্রাইভিং লাইসেন্সসহ সড়ক পরিবহন সংক্রান্ত সংশ্লিষ্ট অপরাধ নিয়ন্ত্রণে সপ্তাহে ২ দিন সহকারী কমিশনার (ভূমি) এর   নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা, ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এর ঢাকা রোডে বাস ষ্টেশন  নির্মাণসহ সিদ্ধান্ত সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ কর হয়, আর এসব সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত বিষয়  কার্যকর করা হবে বলেও আশ্বস্ত করেন জেলা প্রশাসক।