ত্রিশালে স্বেচ্ছাসেবক দলের সম্মেলনে হামলা,নিন্দা ও প্রতিবাদ কেন্দ্রীয় নেতাদের

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃ গত ২৩ আগষ্ট ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন ত্রিশাল উপজেলার ৬ নং ত্রিশাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা ও ফরম বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগ ক্যাডারদের কাপুরুষোচিত হামলা এবং স্বেচ্ছাসেবক দল নেতা কাউসার আহমেদসহ তিনজনকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল ।

২৪ আগষ্ট (বুধবার) এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন , ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন আরও বেপরোয়াভাবে ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে । বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে তাদের ওপর নির্যাতন – নিপীড়ণ যেন বর্তমান আওয়ামী সরকারের রাষ্ট্রীয় কর্মসূচিতে পরিণত হয়েছে । দেশকে বিরোধী দলশুন্য করতে সরকারদলীয় অঙ্গ সংগঠনগুলোর সন্ত্রাসীদের দিয়ে বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা এবং নেতাকর্মীদেরকে আহত করা নিত্যদিনের ঘটনা হয়ে দাড়িয়েছে । গতকাল ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন ত্রিশাল উপজেলার ৬ নং ত্রিশাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা ও ফরম বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগ ক্যাডারদের কাপুরুষোচিত হামলা এবং স্বেচ্ছাসেবক দল নেতা কাউসার আহমেদসহ তিনজনকে গুরুতর আহত করার ঘটনা বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ । সভা – সমাবেশ করা মানুষের গণতান্ত্রিক অধিকার হলেও ক্ষমতাসীনরা বিরোধী দলের কর্মসূচি পন্ড করতে দলীয় সন্ত্রাসীদেরকে লেলিয়ে দিচ্ছে । সরকার দেশ শাসনে নজীরবিহীন ব্যর্থতা ঢাকতেই সন্ত্রাসী কর্মকান্ডের সুদুরপ্রসারী মাস্টারপ্ল্যান নিয়ে এগিয়ে যাচ্ছে ।

এই মাস্টারপ্ল্যানের উদ্দেশ্যই হচ্ছে অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করা । তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে । জনদাবী মেনে দমন – নিপীড়ণ বন্ধ এবং পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে বর্তমান সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে । ” আমরা ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন ত্রিশাল উপজেলার ৬ নং ত্রিশাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা ও ফরম বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগ ক্যাডারদের কাপুরুষোচিত হামলা এবং স্বেচ্ছাসেবক দল নেতা কাউসার আহমেদসহ তিনজনকে গুরুতর আহত করার ঘটনায় চিহ্নিত ছাত্রলীগ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী করছি । আহতদের আশু সুস্থতা কামনা করছি ।

বার্তা প্রেরক ,( মো : রফিকুল ইসলাম ) দফতর সম্পাদক ( যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা ) বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি ।