ভালুকায় ওসি কামালের বিচক্ষণতায় বদলে গেছে শিল্পনগরীর আইন-শৃঙ্খলার চিত্র

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ভালুকায় মডেল থানার ওসি কামাল হোসেনের বিচক্ষণতা ও সাহসী ভূমিকার কারনে শিল্পনগরীর আইন- শৃঙ্খলার পরিবেশের আমূল পরিবর্তন হয়েছে। সাধারন জনগনের মুখে মুখে বর্তমান ওসির প্রসংশা শোনা যাচ্ছে। ভালুকা মডেল থানার বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল হোসেন একজন দক্ষ, চৌকস এবং জনবান্ধব পুলিশ অফিসার সেটা স্বীকার করতেই হবে। ইতিমধ্যে তিনি তাঁর কর্মদক্ষতার কারণে জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।

ভালুকাবাসীর সেবায় তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যেকোন প্রয়োজনে কোনো সমস্যায় উনাকে ফোন দিয়েছেন সাথে সাথে এগিয়ে এসে সমস্যার সমাধানের সর্বোচ্চ চেষ্ঠা করেছেন। আমি মনে করি ভালুকার প্রতিটি জনগণ এখন ওসি সাহেবকে সবসময় ফোনে পায়। এমনকি থানাতে গিয়েও সরাসরি কথা বলে সহজে যেকোন সেবা পাচ্ছেন।

ইদানিং ভালুকাতে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। দুষ্কৃতকারীরা ভালুকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে তৎপর ছিলো! ভালুকায় প্রায়ই চুরি-ছিনতাই, ডাকাতি সহ নানা অপরাধে জনগন আতংকিত হয়ে পড়েছিলো। কিন্তু আমরা দেখেছি পরোক্ষনেই ওসি কামালের নেতৃত্বে প্রশাসনের তৎপরতা অনেক অপরাধীদের ধরতে। যার সুফল তিনি পেয়েছেন গত কিছুদিন পূর্বে মহাসড়কে একদল ডাকাত কে জীবন বাজি রেখে ধরে আইনের আওতায় এনেছেন। মহাসড়কে ছিনতাইকারীদের একটি চক্রকে আটক করেছেন। ধর্ষনের অভিযোগ পাওয়ার সাথে সাথে তিনি ঘটনার সৎততা যাচাই করে কোন তদবির বা সুপারিশ না শুনে কয়েকজন ধর্ষককে গ্রেফতার করে আদালতে সোর্পদ করেছেন।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন বলেন, ভালুকা একটি শিল্প এলাকা এখানে ছোট-বড় তিন শতাধিক শিল্প-কারখানার রয়েছে। যার ফলে এই অঞ্চলে বহিরাগত লোকের সংখ্যা বেশি। বর্তমানে ২০ লাখের বেশি মানুষ বাস করে শিল্পনগরী ভালুকায়। বিশাল এই জনসংখ্যার তুলনায় ভালুকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সংখ্যা খুবই অপ্রতুল। পুলিশ বাহিনীর একার পক্ষে বিশাল এই জনসংখ্যার সব অপরাধ দমন করা বা নিরাপওা দেয়া সম্ভব নয়। তাই শুধু পুলিশের উপর নির্ভরশীল না থেকে আইনশৃঙ্খলা রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহযোগিতা করতে হবে।অপরাধী সে যতই ক্ষমতাবান হোক না কেন তাকে আইনের আওতায় এনে শাস্তি পেতেই হবে।

তিনি আরও বলেন,অপরাধীদের তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করতে হবে। সমাজের বিশৃঙ্খলা, অনিয়ম এবং অপরাধ দমনে পুলিশের পাশাপাশি জনসাধারণকেও এগিয়ে আসতে হবে। আসুন পুলিশ এবং জনতা মিলে ভালুকাকে নিরাপদ ও সুন্দর রাখি।