ত্রিশালে সিসি ক্যামেরার কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র এবিএম আনিছুজ্জামান


কামরুজ্জামান মিনহাজ,ময়মনসিংহ::চুরি- ডাকাতি, রাজনৈতিক সহিংসতা, মাদক পাচার ও সেবন, জঙ্গিবাদ, অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ড রোধে ময়মনসিংহের ত্রিশাল বাজার এলাকায় ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে।

ত্রিশাল পৌরসভা কার্যালয় সংলগ্ন বাজার এলাকায় শহরের গুরুত্বপূর্ণ স্পট এবং ওয়ার্ডগুলোতে ¯স্থাপিত সিসি ক্যামরা কার্যক্রমের উদ্বোধন করেন, ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ।

মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ বলেন, অনেক সময় সুনির্দিষ্টভাবে চিহ্নিতকরণের অভাবে অধিকাংশ অপরাধীকে আইনের আওতায় আনা কঠিন হয়ে পড়ে। সিসি ক্যামরা স্থাপনে অপরাধীকে যেমন চিহ্নিত করা যাবে তেমনি এলাকায় অপরাধ প্রবণতা রোধ হবে। সিসি ক্যামেরা স্থাপনকালে উপস্থি’ত ছিলেন, ত্রিশাল বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের নেতৃবৃন্দ।

মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ বলেন, সমাজসেবকার ধারাবাহিকতায় অপরাধ দমন ও সাধারণ মানুষের নিরাপত্তায় ত্রিশাল শহরে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে ।
বাংলাদেশের অর্থনীতি এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দ্র“ত গতিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতিসত্ত্বর রাষ্ট্র পুরো দেশকে আন্তর্জাতিক মানের নজরদারির আওতায় নিয়ে আসবে। এখনই সময় সাধারণ মানুষের পাশে থাকা। সেই ধারাবাহিকতায় পৌর কর্তৃপক্ষ ত্রিশাল পৌরবাসীর পাশে থেকে জনকল্যাণমূলক কাজে ক্রমাগত সহায়তা দিয়ে যাচ্ছে। এটি আমাদের উপর অর্পিত দায়িত্ব বলেই আমি মনে করি ।

প্রসঙ্গত, সিসি ক্যামেরা স্থাপন কাজ সম্পাদন করে আই বিএম কম্পিউটার সেলস্ এন্ড সার্ভিস সেন্টার নামের একটি প্রতিষ্ঠান ।