ত্রিশালে আদালতের স্থিতাবস্থা উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

এইচ এম জোবায়ের হোসাইন:: ময়মনসিংহের ত্রিশালে বিজ্ঞ আদালতের স্থিতাবস্থার নির্দেশ উপেক্ষা করে জমি দখলের চেষ্টা করছে প্রতিপক্ষ। এ ঘটনায় ত্রিশাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে জানাযায়, উপজেলার সাখুয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের মোঃ নূরুল মোমেন খান গংদের সাথে দীর্ঘ দিন যাবত প্রতিবেশী বিবাদী কামরুল হোসেন গংদের সাথে মাগুরজোড়া মৌজার এসএ-৪৬২ ও বিআরএস-২২১নং খতিয়ানভূক্ত এস.এ-৪৪৭ ও বিআরএস-৬৭১ ও ৬৬৯ নং দাগের ১ একর ৩৯ শতাংশ ভূমি নিয়ে বিরোধ চলছিল। স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টায় ব্যর্থ হয়ে বিজ্ঞ আদালতে একটি মোকাদ্দমা দায়ের করে বাদী। যাহার নং-২২৫/১৭। মামলায় আদালত উভয় পক্ষকে স্থিতাবস্থা রাখার নির্দেশ প্রদান করলেও রোববার দুপুরের দিকে বিবাদী কামরুল হোসেন গং জমি দখলের চেষ্টা করে এবং সেখানে থাকা বিভিন্ন প্রজাতির গাছ-পালা কর্তন, টিনসেড ঘরের বেড়া ভাঙচুর করাসহ ঘড়ে থাকা সেচ মেশিনটিও নিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদ করায় বজলুর রশিদ (৫৫)কে পিটিেিয় আহত করে। এ ঘটনায় মোঃ নূরুল মোমেন খান বাদী হয়ে ত্রিশাল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং-৩৫, তারিখ-২৪/১২/২০১৮ইং।

মামলার তদন্তকারী কর্মকর্তা ত্রিশাল থানা পুলিশের উপ-পরিদর্শক মুয়ীদ খান জানান, এ ঘটনায় প্রধান আসামী কামরুল হোসেনকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।