ত্রিশালের বারার বিলে গ্যাস কূপে আগুন দিয়েছে উৎসুক এলাকাবাসী

প্রতিকি

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::ময়মনসিংহ ত্রিশালে বেশ কিছু এলাকায় অনেক দিন ধরে, পেট্রোবাংলার তেল-গ্যাস অনুসন্ধান বিভাগের কর্মীরা তেল-গ্যাস অনুসন্ধান করে আসছে। অবশেষে গ্যাসের সন্ধান মিলে মঠবাড়ী ইউনিয়নের উত্তর পাড়া গ্রামের পল্লীবাজার থেকে ৩০০ মিটার পশ্চিমে বারার বিলে ।কি পরিমান গ্যাস মজুদ রয়েছে এখানে সে ব্যপারে কিছু জানা যায়নি।কাজ শেষে গত শনিবার পেট্রোবাংলার অনুসন্ধান কর্মীরা বোরিং করে চলে গেলে বোরিংয়ের মুখ থেকে বুদ বুদ আকারে ওঠা গ্যাসে আগুন দিয়েছে উৎসুক এলাকাবাসী। পরে সেই আগুন ব্যাপক আকারে রূপ নেয়ায় জনসাধারনের মনে আতংকের সৃষ্টি হয়।

ফায়ার সার্ভিসে ফোন করলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে যায় । তবে এখানেই শেষ নয়। এখন অন্য বোরিংয়ের মুখেও জ্বলছে আগুন।

জানা গেছে, উপজেলার মঠবাড়ী ইউনিয়নের মঠবাড়ী গ্রামের উত্তর পাড়া পল্লীবাজার থেকে ৩০০ মিটার পশ্চিমে বারার বিলে এই বোরিং করে পেট্রোবাংলা। এখানে দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন দেখতে ভিড় জমাচ্ছে হাজারো মানুষ; অথচ পেট্রোবাংলার পক্ষ থেকে সেখানে সবাইকে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ত্রিশাল ফায়ার সার্ভিস অফিসের ফায়ারম্যান মোস্তাফিজুর রহমান সোমবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ত্রিশাল প্রতিদিনকে জানান, শনিবার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে দিয়ে আসেন।