ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) সেই বিতর্কিত রীনা আক্তারকে বদলী

ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) সেই বিতর্কিত ফরেনসিক মেডিসিন বিভাগের অফিস সহায়ক (এমএলএসএস) রীনা আক্তারকে ছাত্রী হোস্টেলে বদলী করেছেন প্রশাসন কর্তৃপক্ষ।

রোববার সকালে রীনা আক্তার নতুন কর্মস্থলে যোগদান করেন বলে জানিয়েছেন ময়মনসিংহ মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের অফিস সহায়ক (এমএলএসএস) রীনা আক্তার।

রীনা আক্তার জানান, ফরেনসিক মেডিসিন বিভাগে আমার যোগদানপত্র গ্রহন না করায় এতদিন আমি পিন্সিপাল স্যারের অধীনে ছিলাম। তবে পত্রিকায় লেখালেখির পর কর্তৃপক্ষ আমাকে ছাত্রী হোস্টেলে বদলী দিয়েছে। নতুন কর্মস্থলে যোগদান করেছি।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারী ‘ডিউটি না করেই সরকারি টাকা নিচ্ছেন রীনা’ এই শিরোনামে যমুনা নিউজ পোর্টালে একটি সংবাদ প্রকাশ করা হয়। এরপরই টনক নড়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ কর্তৃপক্ষের।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ নভেম্বর মাইক্রোবায়োলজি বিভাগ থেকে বদলী হয়ে ফরেনসিক বিভাগে আসেন রীনা আক্তার। কিন্তু এ বিভাগে পূর্বে টানা দশ বছর দ্বায়িত্ব পালনকালে ওই কর্মচারীর বিরুদ্ধে রির্পোট বাণিজ্যসহ বিতর্কিত কর্মকান্ডের অভিযোগ থাকায় তার যোগদানপত্র গ্রহন করেননি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. কাজী গোলাম মোখলেছুর রহমান। ফলে বিগত ১৫ মাস কর্মস্থলে যোগদান না করেই সরকারি বেতন-ভাতা নিচ্ছিলেন ওই কর্মচারী।

ঘটনা এবং বদলীর সত্যতা নিশ্চিত করে ময়মনসিংহ মেডিকেল কলেজের সচিব মো: জহুরুল হক বলেন, ফরেনসিক বিভাগে বদলী হওয়া সেই কর্মচারীকে গত ১৬ ফেব্রুয়ারী এক অফিস আদেশে মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলে বদলী করা হয়েছে। তথ্য সূত্র*যমুনা নিউজ