ত্রিশালের বইলরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বইলর ইউনিয়নে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২৬শে র্মাচ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষে রবিবার বইলর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, তরুণ রাজনীতিবিধ আওয়ামী লীগ নেতা খন্দকার মশিহুর রহমান শাহানশাহ এর সভাপতিত্বে বইলর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  অনুষ্ঠানের শুরুতেই সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ইউপি সচিব জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় আলেচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও ইউনিয়ন পরিষদের সদস্যগণ।

ইউপি চেয়ারম্যান খন্দকার মশিহুর রহমান শাহানশাহ  সকলকে স্বাধীনতা দিবসের শুভচ্ছো জানিয়ে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন স্বাধীন বাংলাদেশের স্থপতি র্সবকালের র্সবশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন- ১৯৭১ সালরে ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী আতর্কিতে নিরস্ত্র বাঙ্গালীর ওপর আক্রমণ চালালে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু আনুষ্ঠানকিভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে র্দীঘ নয় মাস সশস্ত্র মুক্তিযোদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদশে।

 এক সাগর রক্তের বিনিময়ে পাওয়া এ স্বাধীনতা ধরে রাখতে হলে সমাজের প্রতিটি মানুষকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে বলে সকলের প্রতি আহবান জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননত্রেী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সব অপশক্তিকে  রুখে দিয়ে একটি সুখী ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ এর অন্তর্গত  বইলর ইউনিয়ন  গড়ার প্রত্যয়ে সকলকে কাজ করার জন্য অনুরোধ জানান। এর আগে সকালে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।আলোচনা শেষে সকল বীর সৈনিকদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়াওঅনুষ্ঠানে ইউপি সকল সদস্যবৃন্দ, মহিলা সদস্যবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, সমাজের গন্যমান্য ব্যক্তবর্গ, নারী প্রতিনিধি, মসজিদের ইমাম, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও গ্রামপুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।