শেরপুরের ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত সংঘর্ষে আহত-৩

মোঃজিয়াউল হক,শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধীদের জেরে সংঘর্ষে তিন ব্যক্তি আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৯ মে সকাল আনুমানিক ১২ঘটিকায়। আহতরা হলেন, বানিয়াপাড়া গ্রামের মৃত শামসুল হকের ছেলে মো. কাজল মিয়া, মো. হেলাল মিয়া এবং  মৃত আব্দুল মান্নানের ছেলে মো. হারুন মিয়া। আহতরা বর্তমানে শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  এ ব্যাপারে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

থানায় দায়ের করা বাদীর লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধ ও পূর্ব শত্রুতার জেট ধরে গত ২৯ মে সকাল ১১ টায় একই গ্রামের মৃত ফজল হকের ছেলে  হাবিবুল্লাহ’র হুকুমে শহীজদ্দিনের ছেলে আলামিনের নেতৃত্বে ১১ জন বিভিন্ন বয়সী লোক নিয়ে বিধবা মিনারার বাড়ী দখল করতে অনাধিকার প্রবেশ করে। এসময় তাদেরকে মিনারা বেগম ও তার পরিবারের লোকজন বাধা দেয়ার চেষ্টা করা হলে আলামিন গংরা মিনারা বেগমের পরিবারের উপর হামলা চালায়। তাদের হামলায় তিন ব্যক্তি মারাত্মকভাবে আহত হয়। প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করে।  পরে মিনারা বেগমের ছেলে মো.  রানা মিয়া বাদী হয়ে ১১ ব্যক্তির নাম উল্লেখ করে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে আরও জানা গেছে, ইতিপূর্বেও ওই বসতভিটাকে কেন্দ্র করে মিনারা বেগমের পক্ষে ঝিনাইগাতী থানায় ও শেরপুর আদালতে দুটি মামলা চলমান রয়েছে।

অত্র মামলার বিবাদীদের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাদের কোন মন্তব্য পাওয়া যায়নি।এ ব্যাপারে বিধবা মিনারা বেগম ও তার ছেলে রানা মিয়া স্থানীয় প্রশাসন সহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

অত্র অভিযোগের  তদন্ত কর্মকর্তা  উপ পরিদর্শক রাজীব ভৌমিক জানান, এ বিষয়ে তদন্ত চলছে। ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল আলম ভূঁইয়া জানান, তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।