ময়মনসিংহে কাজের মান বৃদ্ধিতে পিআইও’র পরিদর্শন

ষ্টাফ রিপোর্টার: মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (আশ্রয়ণ-২ প্রকল্প) অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়নে ময়মনসিংহ সদর উপজেলায় তৃতীয় পর্যায়ে ‘ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ’ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজের মানোন্নয়ন বাড়াতে প্রতিনিয়ত কাজের তদারকি ও পরিদর্শন করেছেন  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা।

স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত জনপ্রশাসন কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষে  রবিবার (৫জুন) সদর উপজেলার ঘাগড়া ইউনিয়নে ও গন্দ্র পা এলাকায়  মুজিব বর্ষের ভূমিহীনদের জন্য আশ্রায়ণ প্রকল্পের আওতায় তৃতীয়ধাপে অনুমোদিত ভূমিহীন ও গৃহহীন ১২ পরিবারের জন্য সরকারি জমিতে সরকারি খরচে নির্মাণাধীন ১২টি বাসগৃহের নির্মাণ কাজের গুণগত মান যাচাই বাছাই করেন তিনি।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা  বলেন, মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্প গরিব মানুষের মুখে হাসি এনে দিয়েছে। গৃহহীনদের জন্য নেওয়া এই প্রকল্পের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। প্রকল্পটি গৃহহীন মানুষের জন্য শুধু বাসস্থানই নয়, খাবার পানি ও স্যানিটেশন সুবিধাও দিয়েছে, যা আমাদের দেশের এসডিজির লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করছে। এসব মানুষের জন্য কিছু করার সুযোগ পাওয়া যে কোনো সরকারি কর্মকর্তার জীবনে শ্রেষ্ঠ কাজ। ভূমিহীনদের এসব রঙিন ঘরে এ সকল মানুষের জীবনই পরিবর্তন হচ্ছে না, তার বংশধরও পরিবর্তন হচ্ছে। নির্মাণ কাজের গুণগতমান বৃদ্ধির আহবান জানিয়ে তিনি প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, ঘর নির্মাণে কোনো প্রকার অনিয়ম মেনে নেওয়া হবে না।

এ সময় সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি চেয়ারম্যান,ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ও সুশীল সমাজের লোক উপস্থিত ছিলেন।প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা বলেন- প্রতিটি ঘর ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে ২টি শোবার ঘর, ১টি রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও ১টি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি রয়েছে। পরিবহন ব্যয় বাদ ৫ হাজার টাকা রয়েছে। একই দিনে পিআইও বিভিন্ন ইউনিয়নে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের খোজ খবর নেন।