ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

ষ্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির কো চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপির নেতৃত্বে ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এর ৪র্থ মৃত্যু বার্ষিকী পালন করেছে  জেলা,মহানগর ও সদর উপজেলা  জাতীয় পার্টি ও বিভিন্ন  অংগসংঘঠন। দিবসটি উদযাপন উপলক্ষে ১৪জুলাই শুক্রবার সকাল ৭.৩০টায় ময়মনসিংহের  সুন্দর মহলস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, প্রয়াত পল্লীবন্ধু জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ও বেগম রওশন এরশাদ এমপির বিশ্বস্ত আস্থাভাজন আব্দুল আউয়াল সেলিম এর নেতৃত্বে জাতীয় পার্টি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  বিকালে বাদ জুম্মা জেলা,মহানগর ও সদর উপজেলা শাখার নেতৃবৃন্দের যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ে  মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে এক শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির আহবায়ক ডাঃ কে আর ইসলাম।প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপির বিশ্বস্ত আস্থাভাজন  আব্দুল আউয়াল সেলিম।

জাতীয় পার্টি ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব মোশারফ হোসেন এর সভাপতিত্বে ও সদর উপজেলা শাখার সদস্য সচিব আবজাল হোসেন হারুন এর সঞ্চালনায়  অনুষ্ঠানে উপস্থিত  বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক এড সোহরাব হোসেন,এড কাইযুম,নুর মোহাম্মদ নুূরু, ইদ্রিস আলী,শাহজাহান মিয়া,সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও পরানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ সরকার,মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক লাল মিয়া লাল্টুসহ  জাতীয় পার্টির বিভিন্ন অঙ্গসংগঠনের  নেতাকর্মীরা ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব  আব্দুল আউয়াল সেলিম  বলেন, পল্লীবন্দু হোসেইন মুহম্মদ এরশাদ ছিলেন বাংলাদেশে উপজেলা পরিষদ আইন বাস্তবায়ন,ঔষুধনীতিসহ ইসলাম প্রতিষ্ঠার অন্যতম ধারক। সর্বপ্রথম রেডিও, টেলিভিশনে আযান প্রচারের ব্যাবস্থা করেন পল্লী বন্ধু এরশাদ এবং যা এখনো প্রচলিত আছে,এরশাদ দেশ ও জনগনের অর্থ সামাজিক উন্নয়নে ইতিহাস স্থাপন করে গেছেন, যা এখন মানুষ শ্রদ্ধাভরে স্বরণ করেন, জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ আরো শক্তিশালী। এসময় পল্লীবন্ধু এরশাদ এর স্মৃতি চারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন দলের নেতা কর্মীরা।

জাতীয় যুবসংহতি ময়মনসিংহ জেলা শাখার আহবায়ক শরীফ খান মিল্টন পাঠান ও সদস্য সচিব জালাল উদ্দিন এর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক আবু হানিফ সরকার,সদর উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক লিয়াকত আলী, রেজাউল করিম লাল মিয়া, মোশারফ হোসেন, হাছান মাহমুদ, ভাবখালীর সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান রমজান আলী, আব্দুর রহমান, এমদাদুল হক লিটন, আজিজুল ইসলাম মেম্বার, নুরুল ইসলাম,কাওছার আহমেদ, হুসাইন মোহাম্মদ সরোয়ার সরকার প্রমুখ।

নেতৃবৃন্দ উপজেলার প্রতিটি  ইউনিয়ন ও ওয়ার্ডকে রওশন এরশাদ এমপির নেতৃত্বে  জাতীয় পাটির ঘাটি হিসাবে তৈরী করার মাধ্যমে দলকে আরো শক্তিশালী করতে অঙ্গিকার ব্যক্ত করেন।

এসময় মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আবদুল আউয়াল সেলিম তার বক্তব্যে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন,নির্বাচনে রওশন এরশাদের  বিজয় নিশ্চিত করার  লক্ষে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়ে  কাজ করার আহবান জানান।

সংক্ষিপ্ত আলোচনা শেষে, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর আত্মার মাগফেরাত কামনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে বিশেষ মোনাজাত পরিচালনাসহ সকলের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এছাড়াও নগরীর কেওয়াট খালী জামে মসজিদে আবদুল আউয়াল সেলিম এর আয়োজনে ও নগরীর ২নং ওয়ার্ড কালিঝুলি স্টেডিয়াম গেইট এলাকায় জাতীয় ছাত্র সমাজের আয়োজনে জাপা নেতা সাব্বির হোসেন বিল্লাল এর নেতৃত্বে শোক সভা,মিলাদ ও দোয়া শেষে গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়।