ময়মনসিংহে ব্রহ্মপুত্র ঘাটে আগত পুণ্যাথীদের অষ্টমী স্নানোৎসব

ষ্টাফ রিপোর্টারঃ অষ্টমীর স্নান উপলক্ষে ময়মনসিংহে ব্রহ্মপুত্রের ঘাটে আগত পুণ্যাথীদের জন্য দেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ময়মনসিংহ নগরীর ব্রহ্মপুত্রের ঘাট এলাকার প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে বসানো হয় সিসি ক্যামেরা আর বৃদ্ধি করা হয় পুলিশী নিরাপত্তা । এ ছাড়াও তীর্থ স্থানের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ তার মেধায়  পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করেছেন। ময়মনসিংহে ব্রহ্মপুত্রের ঘাটে স্নান করতে আগত পুণ্যাথীদের নিরাপত্তার দায়িত্বে রয়েছে  পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহীনীর সদস্যরা।

 বুধবার ভোর রাত থেকে শুরু হয় হিন্দু ধর্মালম্বীদের স্নানোৎসব।পুণ্যার্থীদের পদচারণায় উৎসব মুখর হয়ে উঠে ব্রহ্মপুত্র নদের তীরে ময়মনসিংহ নগরীর কয়েক কিলোমিটার এলাকা। লক্ষাদিক ভক্তগন উক্ত পুণ্য স্নানে অংশ গ্রহন করেন।

বুধবার ভোর রাত থেকে শুরু হওয়া তিথি শেষ হবে বৃহস্পতিবার দিবাগত রাত পর্যন্ত  স্নানোৎসব সুষ্ঠু ও নিরাপদ করতে সেখানে পুরো তিন কিলোমিটার এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে কোতোয়ালি মডেল থানার পক্ষ থেকে।

বুধবার হিন্দু ধর্মালম্বীদের স্নানোৎসব পরিদর্শন করেন রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা,কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ, ময়মনসিংহ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডঃ বিকাশ রায়, ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক শংকর সাহা, ময়মনসিংহ জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ সুজিত বর্মন, সদর উপজেলা ঐক্য পরিষদের সাধারন সম্পাদক জুয়েল রায় চৌধুরী, মহানগর ঐক্য পরিষদের অর্থ সম্পাদক সরোজ সাহা, জেলা ঐক্য পরিষদের যুব বিষয়ক সম্পাদক লিটন দাস, মহানগর ঐক্য পরিষদের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক সনৎ সাহা সহ পুলিশের সর্বস্তরের কর্মকর্তারা।

 কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ জানান,এ বছরের স্নান উদযাপন উৎসব সুন্দর করতে পুলিশের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। রাস্তার দুপাশে কোনও ভিক্ষুক, মেলা স্টল,সংঘবদ্ধ যুবক, নদী পথে বাল্কহেড, রাস্তায় ট্রাফিক, গাড়ি চলাচল বন্ধ রাখার উদ্যোগ নেওয়া হয়েছে। এগুলো বন্ধ থাকলে পুণ্যার্থীদের জন্য স্নান সহজ হবে। দুর্ঘটনা এড়াতে  মেডিক্যাল টিম, ফায়ার সার্ভিস, পুলিশ, সেচ্ছাসেবকসহ গুরুত্বপুর্ন কয়েকটি পয়েন্টে  সিসি টিভি ক্যামেরা বসানো হয়েছে। এর সঙ্গে বেশ কয়েকটি পয়েন্টে পুলিশের ছয়টি ওয়াচ টাওয়ার রয়েছে।