বাকিতে বেহাল দশায় জাককানইবির ক্যাফেটেরিয়া

জাককানইবি বহিষ্কৃত শিক্ষার্থী ফেইসবুকে আবেগঘন স্টাটাস
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ‘চক্রবাক’এর বাকিতে বেহাল অবস্থা। বেহাল দশার ঠেকাতে ব্যবসা কুলাতে না পেরে চলে যেতে চাচ্ছেন ক্যাফেটেরিয়া ম্যানেজার।
নজরুল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ‘চক্রবাকে’ প্রতিদিন প্রায় শত শত শিক্ষার্থী খাবার গ্রহণ করে থাকলেও বর্তমানে এই ক্যাফেটেরিয়া বন্ধের দ্বার প্রান্তে এসে পৌঁছে গেছে । প্রায় ৮-৯ লক্ষ টাকা বাকি রয়েছে ক্যাফেটেরিয়াটিতে ।

সিওয়াইবির তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকেরা ক্যাফেটেরিয়া ম্যানেজার এর কাছে জানতে চাইলে তিনি জানান, বাকির খাতায় প্রায় ৯ থেকে ১০ লক্ষ টাকা পড়ে আছে।বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদের কাছেও প্রায় ৩ থেকে ৪ লক্ষ টাকা বকেয়া পড়ে আছে বলে তিনি অভিযোগ করেন । তিনি জানান সাবেক সাবেক ছাত্র দের মধ্যে ৭০ ভাগ ছাত্রলীগ নেতাকর্মী ছিলেন।এভাবে বাকিতে পড়ে থাকলে আমরা কোনভাবেই খাবারের মান উন্নয়ন করতে পারবো না , এমনকি ক্যাফেটেরিয়া আর হয়তো চালাতে পারবো না বেশিদিন । আমাদের এই মুহূর্তে দাবি একটাই টোকেন সিস্টেম চালু করা হোক । অন্যথায় আমরা কোনোভাবেই ক্যাফেটেরিয়া চালাতে পারবো না ।

চক্রবাক এর ম্যানেজার ফরহাদ আরো জানান, এই লক্ষ লক্ষ টাকা বকেয়া পড়ে থাকার কথা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হলেও এ বিষয়ে তারা কোনো সহযোগিতা করতে পারেনি ।
এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে ক্যাফেটেরিয়ার তত্ত্বাবধায়ক ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিভাগের প্রধান মোঃ মাসুদ চৌধুরী সাথে কথা বললে তিনি জানান এত টাকা বকেয়া থাকার কথা না এবং তারা এ বিষয়ে আমার সাথে তেমন ভাবে যোগাযোগ করেনি, তবে তারা যোগাযোগ করলে অবশ্যই ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।

উল্লেখ্য যে,খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তাদের অধিকার সংরক্ষণে কাজ করা সংগঠন “কনজুমার ইয়ুথ বাংলাদেশ নজরুল বিশ্ববিদ্যালয় শাখা”র পক্ষ থেকে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে খাবারের মান ও মূল্য তদারকি করতে যায়। এসময় খাবারের মান বৃদ্ধি বিষয়ের এক প্রশ্নের জবাবে ক্যাফেটেরিয়া মালিক ফরহাদ বলেন, প্রায় ১০ লক্ষ টাকার মতো বাকি পড়ে আছে ক্যাফেটেরিয়াতে তাই খাবারের মান খুব বেশি ভালো করা সম্ভব হচ্ছে না।