“নৌকার দখলে ত্রিশাল” শিরোনামে আতংকিত ও হতাশায় ভোটাররা

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১৪‎ ফেব্রুয়ারি ময়মনসিহের ত্রিশাল পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন পত্রপত্রিকায় মনগড়া নানা সংবাদে খুবই হতাশ এবং ক্ষুব্ধ স্থানীয় ভোটাররা।  স্থানীয় একটি পত্রিকায়  মনগড়া শিরোনাম যেন সরকারের নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করেছে। খুবই হতাশ হয়েছে সাধারণ মানুষেরা ।  একজন সিনিয়ার সাংবাদিকের পত্রিকায় এমন শিরোনাম আসার পেছনে বড় কোন কারণ থাকতে পারে বলে এটাকে সচেতন মানুষেরা একদমই অবহেলা করছেন না।

 

ঐ পত্রিকার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত নিউজের শিরোনামের পর্যালোচনা করে অনেকের ভেতর একটি প্রশ্ন আসছে নির্বাচন সুষ্ঠু হবে কিনা। শিরোনামে লেখা হয়েছে “নৌকার দখলে ত্রিশাল “। এমন শিরোনামের জন্য নৌকা সমর্থিত অনেকেই ভোটারদের কাছে উওর দিতে পারছেনা। অনেকই বলছে ভাই ভোট চাওয়ার কি দরকার পত্রিকায় যে খবর আইছে তাতে মনে হয় ভোট কেন্দ্রে যাওয়ার দরকার হবে না। সবিত দখল আমগর জায়গা কই ?   এই নিউজটি প্রকাশ হওয়ার পর থেকেই স্থানীয় পৌরএলাকায় বসবাসরত জনগোষ্ঠী মাঝে বিশাল হতাশার সৃষ্টি হয়েছে।

এই নিউজে সাধারণ জনগন আতংকে রয়েছেন আর নানা জল্পনা-কল্পনা শুরু করেছেন ভোট সুষ্ঠু হবে কিনা?এই  রির্পোট এমন একটি অর্থে উপস্থাপন করা হয়েছে যে অর্থ  হচ্ছে আওয়ামীলীগ দলীয় প্রতীক ছাড়া কাউকে নির্বাচন করতে দিবে না।  প্রতিবেদকের রিপোর্টটিতে  মানুষের অধিকার কেড়ে নেওয়ার ইঙ্গিত ফুটে উঠেছে। ঐ পত্রিকার রিপোর্টটি গণতান্ত্রিক আওয়ামীলীগ  সরকারের বিরোদ্ধে আরেকটি গুজব রটানোর মত একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে যা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার মত ঘটনা। এনিয়ে সাধারণ জনগন গণতান্ত্রিক রাষ্ট্রের নাগরিক অধিকার  রক্ষায়  বিশ্ব নন্দিত প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হস্তক্ষ্যাপ কামনা করছেন। এ শিরোনামটি হয়তো অন্য রকম হতে পারত যেমন জনপ্রিয়তার শীর্ষে নৌকা বা অন্য কিছু কিন্তু সরাসরি এমন শিরোনাম সত্যিই অন্যকিছুর ইঙ্গিত বহণ করে বলে মানুষের ধারণা।

ত্রিশাল পৌরসভা নির্বাচন শুরু থেকেই সবদলের প্রার্থীরা সমঅধিকার নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন এখন পর্যন্ত  কোথাও  কোন বিশৃঙ্খলার সংবাদ পাওয়া যায়নি। আর  এই রিপোর্টটি এমন এক সময় প্রকাশ করা হয়েছে যে সময়ে পৌরসভা নির্বাচন আর ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ত্রিশাল উপজেলা জুড়েই এই রিপোর্ট প্রকাশের পর পৌরসভা তথা উপজেলার সর্বাস্তরের মানুষ হতাশায় সময় পার করছেন। সাধারণ জনগনের মূল্যবান ভোটাধিকার প্রয়োগের পথ সুগম করার লক্ষ্যে প্রশাসনের প্রতি তাকিয়ে । আমরা সহ সারা বাংলাদেশের মানুষের একমাত্র ভরসা আল্লাহ যেন সধারণ ভোটারদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করার পথ সহজ করেন। প্রশাসন যেন নিরপেক্ষ হয়ে ত্রিশাল পৌরনির্বাচনটিকে একটি দৃষ্টান্ত মূলক নির্বাচন হিসাবে উপহারদেয়।