ত্রিশালে শীতকালীন পিঠা উৎসব

জামাল উদ্দিন শামীম:: ময়মনসিংহের ত্রিশালে ঐতিহ্যবাহী রাহেলা হযরত মডেল স্কুলের আয়োজনে শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৮টায় শীত কালীন পিঠা উৎসব আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী একে এম খালিদ (এম.পি)।

স্কুলের সভাপতি অধ্যাপক আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ডক্টর এ এইচ এম মোস্তাফিজুর রহমান, জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ-সচিব মাহবুব হাসান শাহীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর হাসান কামাল, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, ত্রিশাল সার্কেল স্বাগতা ভট্রাচার্য, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ূন কবীর আকন্দ, মাহমুদা খানম রুমা, অফিসার ইনচার্জ আজিজুর রহমান, স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম প্রমূখ।

প্রতি বছরের ন্যায় একবছরও শীত কালীন পিঠা উৎসবে প্রায় দুই হাজার লোকজনকে ১২ প্রকারের পিঠা খাওয়ানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম খালিদ এমপি ছবি তোলার বিরম্বনায় কিছুক্ষণ সময় তার বক্তব্য বন্ধ রাখেন। এরপর তিনি তার বক্তব্যে বলেন, পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের সময় শ্রদ্ধা না দেখিয়ে সকলে ছবি তোলতে ব্যস্ত থাকা ঠিক নয় আর শিক্ষা প্রতিষ্ঠানে অডিও প্লেয়ারে জাতীয় সঙ্গীত না বাজিয়ে শিক্ষার্থীদের দিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনার জন্য অনুরোধ করেন।