ত্রিশালে বাজারে সয়াবিনসহ ভোজ্যতেলের মুল্য নিয়ন্ত্রণে এসিল্যান্ডের অভিযানে জরিমানা

আরিফ রববানী ময়মনসিংহঃ ময়মনসিংহের ত্রিশাল পৌর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির গুণগত মান ও ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের ন্যায্যামূল্য নিয়ন্ত্রণে আনতে অভিযান চালিয়ে ১১টি টি মামলায়-২৫০০০/- দুই হাজার ৫শত  টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (১৪ই মে) দুপুরে পৌর শহরের হাটবাজারে ত্রিশাল সহকারী কমিশনার ভূমি (এক্সিকিউটি ম্যাজিস্ট্রেট) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা কালে বাজারে সয়াবিনসহ ভোজ্যতেল বিক্রয়ে কিছু অনিয়ম, ক্রয়ের রশিদ প্রদর্শনে ব্যার্থতা, অতিরিক্ত মুনাফা ইত্যাদি কারণে ৭ টি মামলায় এবং মাদানি সিএনজি পাম্প থেকে ত্রিশাল বালিপাড়া মোড় পর্যন্ত অবৈধভাবে পার্কিং এর জন্য বাস এবং সিএনজি ড্রাইভারদের ৪ টি মামলায় অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ার কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং কৃষি বিপণন আইনের বিভিন্ন ধারায় সাজা প্রদান করা হয়।
এসময় মোট ১১টি টি মামলায়-২৫০০০/- দুই হাজার ৫শত  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযান পরিচালনা কালে ত্রিশাল সহকারী কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) হাসান আব্দুল্লাহ আল মাহমুদকে ত্রিশাল থানার একটি চৌকস পুলিশের টীম সহযোগিতা করেন।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ   ম্যাজিস্ট্রেট  হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান- জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযান সফল করতে ত্রিশালের বাজারগুলোতে সয়াবিনসহ ভোজ্যতেল বিক্রয়ে কিছু অনিয়ম, ক্রয়ের রশিদ প্রদর্শনে ব্যার্থতা, অতিরিক্ত মুনাফাসহ কোন ধরনের অভিযোগ থাকলে উপজেলা প্রশাসনকে জানানোর আহবান জানান তিনি।