ত্রিশালে এসিল্যান্ডে অভিযানে ৪জনকে দুই লাখ টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালে অবৈধ বালু ক্রয়-বিক্রয়ের অভিযোগে ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে ১মাসের  বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৫অক্টোবর) উপজেলার কাঁঠাল, বালিপাড়া ও কানিহারি ইউনিয়নের কালীর বাজারের পার্শ্ববর্তী যোশ্বিদার, মরাখলা, জিলকী ও এর আশপাশের এলাকায় অবৈধ বালু উত্তোলন রোধে

সহকারী কমিশনার (ভূমি), ত্রিশাল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় অবৈধভাবে বালি পরিবহনের দায়ে ৪ টি মামলায় ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং তাতক্ষণিকভাবে অনাদায়ে ৪ জনের প্রত্যেককে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড হাসান আব্দুল্লাহ আল মাহমুদ  জানান-  ত্রিশাল উপজেলার কাঁঠাল, বালিপাড়া ও কানিহারি ইউনিয়নের কালীর বাজারের পার্শ্ববর্তী যোশ্বিদার, মরাখলা, জিলকী ও এর আশপাশের  এলাকাগুলোতে দীর্ঘদিন ধরে একটি চক্র সরকারকে রাজস্ব ঠকিয়ে  অবৈধ ভাবে ব্রহ্মপুত্র নদ থেকে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। এসব অবৈধ বালু উত্তোলনরোধে ত্রিশাল উপজেলা প্রশাসনের উদ্যোগে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় বৃহস্পতিবার দুপুরে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পেয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আইনে  ৪জনকে  ৫০ হাজার টাকা করে ২লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে জেল দেওয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।