ত্রিশালে আবুল মনসুর আহমদ-এর ১২৩ তম জন্মবার্ষিকীতে স্মরণ সভা অনুষ্ঠিত

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃ ময়মনসিংহের ত্রিশালে জন্মগ্রহণকারী উপমহাদেশের কিংবদন্তি ব্যক্তিত্ব, সাহিত্যিক, সাংবাদিক এবং রাজনীতিবীদ আবুল মনসুর আহমদ-এর ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সঞ্জীবন যুব সংস্থা ও আবুল মনসুর আহমদ পাঠাগার-এর আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ০৩সেপ্টেম্বর ২০২১ শুক্রবার বিকেলে ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি ও আবুল মনসুর আহমদ-জন্মজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক মুহাম্মদ আলমগীর কবীরের সভাপতিত্ব করেন।

প্রধান অতিথি ছিলেন ত্রিশালের প্রবীণ রাজনীতিবিদ জনাব ফজলে রাব্বী। প্রধান আলোচক ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের চেয়ারম্যান অধ্যাপক বাকী বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবুল মনসুর আহমদ-এর নাতি ও ডেইলি স্টার পত্রিকার সিনিয়র এক্সিকিউটিভ রায়হান ফরাজী।

আলোচনায় অংশ নেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের জমিদাতা সমিতির সাবেক সভাপতি ও সাবেক ব্যাংকার জনাব আলতাব হোসেন , বিশিষ্ট কবি রিয়েল আব্দুল্লাহ , আবুল মনসুর আহমদ পাঠাগারের প্রধান উপদেষ্টা রঘুনাথ ভাস্কর , বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার সাদত জাহাঙ্গীর , বিচ্যুতি বেপারীর বাড়ির বংশধর আব্দুল আউয়াল প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সঞ্জীবন যুব সংস্থার সভাপতি ফাহিম আহমেদ মন্ডল। স্মরণ সভায় স্মৃতিচারণ শেষে আবুল মনসুর আহমদ-এর রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।